ব্রেকিং নিউজ
   বাজা কদমতলা ঘাটে উদ্ধার অজ্ঞাত পরিচয়ের দেহ     মাল নদীতে হড়পা বানে ভেসে গেল বহু মানুষ, এখনও পর্যন্ত মৃত ৮  
After-13-days-of-construction-at-a-huge-cost-the-huge-guard-wall-collapsed
Murshidabad: বিপুল টাকা ব্যয়ে নির্মাণের মাত্র ১৩ দিনের মাথায় ভেঙে পড়ল বিশালাকার গার্ডওয়াল প্রাচীর

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-09-18 10:16:13


যাতায়াতের সুবিধার জন্য পুকুর পাড় দিয়ে রাস্তা (Road) তৈরি করার পরিকল্পনা করেছিল। সেই মোতাবেক কাজও শুরু হয়ে যায়। বিপুল টাকা ব্যয়ে নির্মাণ করা হয়েছিল বিশালাকার গার্ডওয়াল প্রাচীর (Guardwall)। কিন্তু নির্মাণের মাত্র ১৩ দিনের মাথায় ভেঙে পড়ল সেই মজবুত প্রাচীর। মুর্শিদাবাদের (Murshidabad) ধুলিয়ান পুরসভার উদ্যোগে মোটা অঙ্কের টাকা খরচ করে নির্মিত সেই প্রাচীর মাত্র ১৩ দিনের মাথায় ভেঙে পড়ার ঘটনায় রীতিমতো চাঞ্চল্য ছড়িয়েছে। কাজের গুনগত মান নিয়ে ইতিমধ্যেই প্রশ্ন উঠতে শুরু করেছে।

উল্লেখ করা যেতে পারে, ৬ নম্বর ওয়ার্ডের শিবমন্দির বাজার এলাকা থেকে নতুন বসতি জগন্নাথ লজ পর্যন্ত আসার জন্য তৈরি হচ্ছিল এই রাস্তা। প্রয়াত প্রাক্তন চেয়ারম্যান সুবল সাহার আমলেই সেই রাস্তার টেন্ডার হয়। আনুমানিক ৪২ লক্ষ টাকা বরাদ্দ হয় বলে দাবি।

সম্প্রতি পুকুর পাড়ে নির্মাণ করা হয়েছিল বিশালাকারের সেই টেন্ডারের গার্ডওয়াল প্রাচীর। মাস খানেক আগেই সম্পন্ন হয়েছিল সেই প্রাচীর নির্মাণ। কিন্তু অভিযোগ, মাত্র ১৩ দিনের মাথায় সেই গার্ডওয়াল ভেঙে পড়ে। আর তা নিয়েই কার্যত প্রশ্ন উঠতে শুরু করেছে।

বিষয়টি নিয়ে ধূলিয়ান পুরসভার চেয়ারম্যান ইনজামামূল ইসলাম জানান, কাজটা এখনও চলছে। গার্ডওয়ালের নীচের মাটি সরে যাওয়ার কারণেই সেটি ভেঙে গেছে। কনট্যাক্টরকে দিয়ে পুনরায় কাজ করানো হবে। এটা পুরাতন ওয়ার্ক অর্ডার বলে দাবি করেন তিনি।

এদিকে গার্ডওয়াল বেঁকিয়ে যাওয়ার ঘটনায় চেয়ারম্যান সাফাই দিলেও পুরো কাজের তদন্তের দাবিতে সরব হয়েছেন ধুলিয়ান পুরসভার বিরোধী দলনেতা তথা আট নম্বর ওয়ার্ডের কাউন্সিলর পারভেজ আলম পুতুল থেকে শুরু করে স্থানীয় বাসিন্দারা।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন