১৬ মে, ২০২৪

Maldah: সারের কালোবাজারির রুখতে তৎপর প্রশাসন, উদ্ধার লরি ভর্তি ২৫ টন সার
CN Webdesk      শেষ আপডেট: 2023-11-18 12:13:27   Share:   

অবশেষে প্রশাসনের তৎপরতায় ধরা পড়ল সারের কালোবাজারি। শুক্রবার পুরাতন মালদহের নারায়ণপুর জাতীয় সড়কে পুলিসের হাতে ধরা পড়ে লরি ভর্তি সার। বেশ কয়েকদিন ধরে আলু চাষে কালোবাজারি হচ্ছে বলে অভিযোগ উঠেছে। আর সেই সারের কালোবাজারি রুখতে জোরদার নজরদারি বাড়ানো হয়েছিল পুলিসের তরফে। 

পুলিস সূত্রে জানা গিয়েছে, শুক্রবার বিকেলে গোপন সূত্রে খবর পেয়ে অভিযানে নামে পুলিস। এরপর মালদহ থেকে দক্ষিণ দিনাজপুরে দিকে যাওয়ার সময় নারায়ণপুরে একটি লরি আটক করা হয়। ঘটনাস্থলে ছিলেন জেলা কৃষি দফতরের আধিকারিক দিবানাথ মজুমদার, জেলা কৃষি দফতরের অ্যাসিস্ট্যন্ট প্লান প্রটেকশন অফিসার অলক কুমার দাস ও পুরাতন মালদহ ব্লক কৃষি আধিকারিক সৌমজিৎ মজুমদার। তারপর তল্লাশি চালিয়ে লরি থেকে ২৫ টন সার উদ্ধার করা হয়। যার বাজারমূল্য় প্রায় ৭ লক্ষ টাকা। 

এরপর খবর দেওয়া হয় মালদহ থানায়। খবর পেয়ে মালদহ থানার পুলিস এসে লরিটিকে উদ্ধার করে নিয়ে যায়। বেআইনিভাবেই কালোবাজির জন্য় নিয়ে লরিভর্তি সার নিয়ে যাওয়া হচ্ছিল বলে কৃষি দফতরের আধিকারিক জানান। তবে এই ঘটনার সঙ্গে যুক্ত ডিলারদের ইতিমধ্যে শোকজ করা হয়েছে। আগামী দিনে কেউ যদি এই ধরনের ঘটনা ঘটায় তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। 


Follow us on :