১০ মে, ২০২৪

Kultali: কোথায় নারী নিরাপত্তা! পণের দাবিতে গৃহবধূর উপর অ্যাসিড হামলার অভিযোগ স্বামীর বিরুদ্ধে
CN Webdesk      শেষ আপডেট: 2023-09-04 17:03:31   Share:   

ফের গার্হস্থ্য হিংসা, ফের অত্যাচারিত এ রাজ্যের নারী। প্রথমে বেধড়ক মারধর। তারপরই গায়ে ঢেলে দেওয়া হল অ্যাসিড (Acid Attack)। পণের টাকা না দেওয়ায় স্ত্রীর উপর অ্যাসিড হামলার অভিযোগ স্বামী ও তাঁর দ্বিতীয় পক্ষের স্ত্রী সমেত গোটা পরিবারের বিরুদ্ধে। অভিযোগ আনলেন খোদ অ্যাসিড আক্রান্ত গৃহবধূ (housewife)। ঘটনাটি ঘটেছে দক্ষিণ ২৪ পরগনা কুলতলির (Kultali) দক্ষিণ দুর্গাপুর এলাকায়।

জানা গিয়েছে, ৬ বছর আগে আহাচান হালদারের সঙ্গে বিয়ে হয় ওই মহিলার। বিয়ের পর থেকেই টাকার জন্য শুরু হয় শারীরিক ও মানসিক অত্যাচার। অভিযোগ, গত ২৬ তারিখ ঝামেলা চলাকালীন অ্যাসিড ঢেলে দেওয়া হয় বধূর গায়ে। চিকিৎসা তো দূর, বাড়ি থেকে পর্যন্ত বেরোতে দেওয়া হয়নি ওই অ্যাসিড আক্রান্ত গৃহবধূকে।

অবশেষে, রবিবার রাতে কোনও ক্রমে শ্বশুরবাড়ি থেকে পালিয়ে থানায় অভিযোগ জানান বধূ। ঘটনার পর থেকেই পলাতক স্বামী আহাচান হালদার ও দ্বিতীয় স্ত্রী আসিদা হালদার। ঘটনার তদন্তে নেমেছে কুলতলি থানার পুলিস।

উল্লেখ্য, ২০২১-এর ন্যাশনাল ক্রাইম রেকর্ডস ব্যুরোর রিপোর্ট অনুযায়ী, গার্হস্থ্য হিংসার নিরিখে সবচেয়ে এগিয়ে পশ্চিমবঙ্গ। কারণ, পণের দাবি। সেই পরিসংখ্যানেরই তো ছোট্ট উদাহরণ কুলতলির এই ঘটনা।


Follow us on :