১৬ এপ্রিল, ২০২৪

Sandeshkhali: শিশুকে ছিনিয়ে নিয়ে ছুড়ে ফেলার অভিযোগ! সন্দেশখালিতে রাজ্য শিশু সুরক্ষা কমিশন
CN Webdesk      শেষ আপডেট: 2024-02-17 11:38:42   Share:   

এবার সন্দেশখালিতে রাজ্য় শিশু সুরক্ষা কমিশন। শনিবার সকালে সন্দেশখালিতে প্রবেশ করেছেন শিশু সুরক্ষা কমিশনের চেয়ারপারসন তুলিকা দাস, উপদেষ্ঠা সুদেষ্ণা রায় সহ ছয় জনের একটি প্রতিনিধি দল। সন্দেশখালি থানার অন্তর্গত খুলনা দ্বীপের সিতুলিয়ায় যাচ্ছে শিশু সুরক্ষা কমিশন। জানা গিয়েছে, এদিন গোটা সন্দেশখালি গ্রাম খতিয়ে দেখবে শিশু সুরক্ষা কমিশন।

সুদেষ্ণা রায় জানিয়েছেন, 'আমরা শুনেছি একটি শিশুকে তাঁর মায়ের কোল থেকে ছিনিয়ে নিয়ে ছুড়ে ফেলা হয়েছে। এখন সেই শিশুটা কেমন আছে এবং গ্রামের অন্যান্য শিশুরা কেমন আছে, সেই সমস্ত খোঁজ খবর নিচ্ছি আমরা। উচ্চমাধ্য়মিক পরীক্ষা চলছে। পরাক্ষার্থীদের পরীক্ষাকেন্দ্রে কোনওরকম অসুবিধা হচ্ছে কিনা? সেই বিষয়েও খতিয়ে দেখতে চাই।'  

সন্দেশখালি ঘটনা ১০ দিন পার। পরিস্থিতি আপাতত নিয়ন্ত্রণে। এখনও পর্যন্ত এই ঘটনায় ১৫ টা মামলা রুজু আছে সন্দেশখালি থানায়। সন্দেশখালিতে রাজ্য় মহিলা কমিশনের প্রতিনিধি দল যাওয়ার পর উঠেছিল মহিলাদের উপর অত্য়াচারের অভিযোগ। তারপরেই শাহজাহান এবং শিবু হাজারার গ্রেফতারির দাবিতে বিক্ষোভে সামিল হয়েছিল গ্রামের মহিলা সদস্য়রা। 

অন্য়দিকে চার দিনের পুলিসি হেফাজত শেষ হওয়ার পর শনিবার ফের আদালতে পেশ করা হবে বিকাশ সিংহ ও উত্তম সর্দারকে। গত কয়েকদিনের ঘটনার কথা মাথায় রেখে, এদিন এই দুই নেতার জামিনের বিরোধিতা করার জন্য প্রস্তুত পুলিস।


Follow us on :