২৬ এপ্রিল, ২০২৪

Job: প্রাইমারি স্কুলে চাকরির নামে লক্ষ লক্ষ টাকা আত্মসাত!
CN Webdesk      শেষ আপডেট: 2022-08-22 16:03:15   Share:   

ফের চাকরির (job) নামে প্রতারণা। এবার প্রাইমারি স্কুলের চাকরি দেওয়ার নাম করে লক্ষ লক্ষ টাকা (money) আত্মসাৎ-এর অভিযোগ। মুর্শিদাবাদের (Mursidabad) জলঙ্গি হাইস্কুলের ভূগোলের শিক্ষক (teacher) গৌতমকুমার ঘোষের বিরুদ্ধে এই অভিযোগ। ১৩ লক্ষ ৬৫ হাজার টাকা চারজনের কাছ থেকে নেওয়ার অভিযোগ দেগঙ্গা থানার পুলিসের (police) কাছে দায়ের হয়। ঘটনার তদন্তে পুলিস।

অভিযোগ, ২০১৮ সালে দেগঙ্গা (Deganga) চাকলার বাসিন্দা খোকন রায়, তাঁর দুই মেয়েকে প্রাইমারি স্কুলের চাকরি দেওয়ার নাম করে ৭ লাখ ৬৫ হাজার টাকা ও আরও দুই চাকরি প্রার্থীর কাছ থেকে ৬ লক্ষ টাকা নেন জলঙ্গি হাইস্কুলের শিক্ষক গৌতমকুমার ঘোষ। কিন্তু ২০১৮ সালের পর থেকে ২০২০ সাল পর্যন্ত একাধিকবার চাকরি দেওয়া হবে বলে আশ্বস্ত করলেও চাকরি হয়নি। এরপর ২০২০ সালের পর থেকে আরও ৩০ হাজার টাকা দাবি করেন। কিন্তু বারবার টাকার দাবি করতেই সন্দেহ হয় খোকন রায়ের। তারপর তিনি জলঙ্গি হাইস্কুলে যান এবং অভিযুক্ত শিক্ষক মালদহের হরিশ্চন্দ্রপুরের বাড়িতেও যান। কিন্তু অভিযুক্ত শিক্ষকের সঙ্গে দেখা হয়নি। বারবার ফোন করেও ফোন ধরেননি বলে অভিযোগ। শেষে বাধ্য হয়ে দেগঙ্গা থানার পুলিসের দ্বারস্থ হলেন খোকন রায় সহ প্রাইমারি চাকরি পাওয়ার নামে টাকা দেওয়া যুবক-যুবতীরা।  

এরই মধ্যে খোকন রায়ের সঙ্গে গৌতম ঘোষের একটি ফোন রেকর্ডিং সামনে আসে। সেখানে স্পষ্ট গৌতম ঘোষ বলছেন, "আগে দুটো ক্যান্ডিডেটের স্যাম্পল হিসেবে পাঠানো হবে, সেগুলি হয়ে গেলে বাকিগুলিও হয়ে যাবে। এই কাজে রয়েছে মানিক ভট্টাচার্যের হাতও। এই কাজে মাঝে ডামাডোলও হয়েছিল। আমার মোট ১৫ টি ক্যান্ডিডেট রয়েছে। 

এরই মধ্যে দেগঙ্গা চাকলার এক চাকরিপ্রার্থী চাকরি না পাওয়ার জন্য অবসাদে আত্মঘাতীও হন। তবুও প্রশাসনের ভূমিকা নেই। 


Follow us on :