১২ মে, ২০২৪

Jpg: ফ্লোরেন্স নাইটিংগেল পুরস্কার পেতে চলেছেন ধূপগুড়ির অবিস্মিতা ঘোষ
CN Webdesk      শেষ আপডেট: 2023-06-01 10:51:38   Share:   

ফ্লোরেন্স নাইটিংগেল পুরস্কার (Florence Nightingale Award) পেল ধূপগুড়ির (Dhupguri) অবিস্মিতা ঘোষ। সেরা সেবিকার পুরস্কার হিসেবে ধূপগুড়ি ফের দেশের এক নম্বরে। মঙ্গলবার ভারতীয় নার্সিং ফেডারেশনের তরফে একটি তালিকা প্রকাশ করা হয়। সেখানেই প্রকাশ হয়েছে তাঁর নাম। পশ্চিমবঙ্গ থেকে এরাজ্যের একমাত্র প্রতিনিধি হিসেবে ধূপগুড়ির অবিস্মিতা ঘোষই এই ফ্লোরেন্স নাইটিংগেল অ্যাওয়ার্ড পাচ্ছেন। যদিও অবিস্মিতা ছাড়াও দেশের বিভিন্ন প্রান্তের মোট ১৪ জন এই প্রাপ্ত অ্যাওয়ার্ডের তালিকায় রয়েছেন। জীবনের সেরা স্বীকৃতি হিসেবে জুন মাসের মাঝামাঝিতেই নয়াদিল্লিতে রাষ্ট্রপতি নিজে অবিস্মিতার হাতে এই পুরস্কার তুলে দেবেন। 

জানা গিয়েছে, মাগুরমারি ২ নম্বর গ্রাম পঞ্চায়েত অঞ্চলের পূর্ব আলতাগ্রাম সুস্বাস্থ্যকেন্দ্রের কমিউনিটি হেলথ অফিসার হিসেবে কর্মরত অবিস্মিতা ঘোষ। ২০০৫ সালে প্রশিক্ষণ শেষের পর ২০০৯ সালে ধূপগুড়ি গ্রামীণ হাসপাতালে স্টাফ নার্স হিসেবে তাঁর কর্মজীবন শুরু হয়। টানা ১০ বছর সফলভাবে নার্সিং করার পর ২০১৯ সালে ছয় মাসের প্রশিক্ষণ শেষে কমিউনিটি হেলথ অফিসার পদে যোগ হন তিনি। তাঁর পরিবারে রয়েছেন স্কুল শিক্ষক স্বামী এবং দুই সন্তান। পরিবার সামলে অবিস্মিতা সমানতালে নিজেকে স্বাস্থ্য পরিষেবায় শোঁপে দিয়েছিলেন। 

জানা গিয়েছে, এর আগেও ২০২০ সালে নাগরাকাটা ব্লকে কর্মরত ধূপগুড়ির সুনীতা দত্ত এবং ২০২১ সালে ফালাকাটা ব্লকে কর্মরত ধূপগুড়ি শহরের স্মিতা কর রাজ্যের হয়ে সর্বভারতীয় এই সম্মান পেয়েছিলেন। তবে এবার সেই একই সম্মান পেতে চলেছেন অবিস্মিতা ঘোষ।



Follow us on :