১০ মে, ২০২৪

Summon: নোটিশ দিয়ে হাজিরা এড়িয়েছেন অভিষেকের মা! কি করবেন বাবা অমিত বন্দোপাধ্যায়
CN Webdesk      শেষ আপডেট: 2023-10-07 13:33:20   Share:   

গতকাল অর্থাৎ ৬ অক্টোবর ইডির দফতরে হাজিরার কথা ছিল লতা বন্দ্যোপাধ্যায়ের। লিপ্স অ্যান্ড বাউন্ডসের ডিরেক্টর হিসাবে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের মা লতা বন্দ্যোপাধ্যায়কে তলব করে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। তবে শুক্রবার তিনি হাজিরা দেননি। সূত্রের খবর, এদিন দুপুরে আইনজীবী মারফত লতা বন্দ্যোপাধ্যায় ইডিকে চিঠি পাঠান। জানান, নোটিস অনুযায়ী এদিন হাজিরা দিতে পারছেন না। ইডি যদিও অভিষেকের বাবা অমিত বন্দ্যোপাধ্যায়কেও তলব করে। আজ অর্থাৎ শনিবার অভিষেকের বাবা অমিত বন্দোপাধ্যায়কে হাজিরা দিতে বলা হয়। এ অবস্থায় অভিষেক বন্দোপাধ্যায়ের বাবা কি হাজিরা দেবেন এ নিয়ে উঠছে প্রশ্ন!

নিয়োগ দুর্নীতি মামলার সঙ্গে এই মুহূর্তে জড়িয়ে রয়েছে লিপ্স অ্যান্ড বাউন্ডস সংস্থার নামও। সুজয়কৃষ্ণ ভদ্র ওরফে কালীঘাটের কাকুকে গ্রেফতার করার পরই এই সংস্থার খোঁজখবর শুরু করে ইডি। এরপরই এই সংস্থার ডিরেক্টর-সহ অন্যান্য পদাধিকারীদের জিজ্ঞাসাবাদ করার সিদ্ধান্ত নেন কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার আধিকারিকরা।

সেইমতো তলব করা হয়েছে সস্ত্রীক অভিষেক বন্দ্যোপাধ্যায় ও তাঁর মা-বাবাকে। ৬ তারিখ অভিষেকের মা লতা বন্দ্যোপাধ্যায়কে ডাকার পাশাপাশি ৭ অক্টোবর শনিবার অভিষেকের বাবা অমিত বন্দ্যোপাধ্যায়কে ডাকা হয়েছে। সূত্রের খবর, অভিষেক-পত্নী রুজিরাকেও ডাকা হয়েছে। যদিও আদালতের নির্দেশে অভিষেককে ১০ তারিখ ইডি দফতরে সশরীরে হাজিরা দিতে হচ্ছে না। এদিনের মধ্যে ইডি নথি জমা দেবেন ইডিকে। ভাল করে তা খতিয়ে দেখবে তদন্তকারী সংস্থা। এরপর দরকার হলে সমন। সেক্ষেত্রে ৪৮ ঘণ্টা আগে নোটিস পাঠাতে হবে। তবে শনিবার অমিত বন্দ্যোপাধ্যায় সিজিও কমপ্লেক্সে হাজিরা দেন কি না সেদিকেই নজর।


Follow us on :