১২ মে, ২০২৪

Abhishek:'নবজোয়ার' যাত্রায় বিশৃঙ্খলার জোয়ার, সামাল দিতে ফের মঞ্চে উঠতে হলো অভিষেককে
CN Webdesk      শেষ আপডেট: 2023-05-08 11:26:37   Share:   

তৃণমূল সাংসদ অভিষেক বন্দোপাধ্যায়ের 'নবজোয়ার' অনুষ্ঠানে গোপন ব্যালট নিয়ে বিশৃঙ্খলা তো চলছিলই। যদিও তা হচ্ছিল অভিষেক মঞ্চ ছেড়ে বেরিয়ে যাওয়ার পরে। কিন্তু রবিবার অভিষেকের সামনেই একপ্রকার বিশৃঙ্খলা শুরু হলো পঞ্চায়েত নির্বাচনে প্রার্থী বাছাই ও গোপন ব্যালট নিয়ে।

মুর্শিদাবাদে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের ‘জনসংযোগ যাত্রা’ চলছিল। রবিবারের আগে শনিবারও মুর্শিদাবাদে রানীনগরে অশান্তির খবর পাওয়া গিয়েছিল। রবিবার অশান্তি, তৃণমূলেরই একাংশের বিক্ষোভ দেখা গেল বহরমপুরে। প্রার্থী বাছাইয়ে অনিয়মের অভিযোগ তুলে, তৃণমূলের একাংশ অভিষেকের উপস্থিতিতেই ভাঙচুর করল চেয়ার, ছিঁড়ে ফেলা হলো তাঁবু, শুরু হয় হাতাহাতি। পরিস্থিতি সামাল দিতে মঞ্চে উঠে আসেন অভিষেক বন্দোপাধ্যায়। বিশৃঙ্খলা সামাল দিতে বিশৃঙ্খলাকারীদের উদ্দেশ্যে তিনি বলেন, 'দলের ভাবমূর্তি নষ্ট করবেন না, যারা ভোট দিতে পারেননি, পছন্দের প্রার্থীর নাম চিঠিতে লিখে আমাকে দিন।' এরপর অবশ্য পরিস্থিতি নিয়ন্ত্রনে আসে।

তৃণমূল সূত্রে খবর, আমতলা ব্লক-২ সভাপতি আতাউর রহমানের অনুগামীদের বিরুদ্ধে ভোট প্রক্রিয়া প্রভাবিত করার অভিযোগ তুলেছেন রেজিনগরের বিধায়ক রবিউল আলম চৌধুরী ও তাঁর অনুগামীরা। অভিযোগ, তালিকায় নাম থাকা সত্ত্বেও ভোট দিতে দেওয়া হয়নি। ব্যালট থেকে প্রার্থীদের নাম মুছে ফেলারও অভিযোগ উঠেছে। তা নিয়ে গণ্ডগোলের সূত্রপাত। দু’পক্ষ বচসায় জড়িয়ে পড়ে। তা চরমে উঠলে নিজেদের মধ্যে হাতাহাতিতে জড়িয়ে পড়েন তৃণমূলকর্মীরা। ভেঙে গুঁড়িয়ে দেওয়া হয় সভাস্থলের কয়েকশো চেয়ার। তাবু ছিঁড়ে ফেলারও অভিযোগ উঠেছে। দেড় ঘণ্টার প্রচেষ্টায় সেই পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার জন্য আসতে হয় পুলিসকে। আরও বাহিনী মোতায়েন করা হয় ঘটনাস্থলে।


Follow us on :