২৪ এপ্রিল, ২০২৪

Fraud: ঘর দেওয়ার নামে প্রতারণার ফাঁদ, ২০ হাজার টাকা খোয়ালেন মহিলা
CN Webdesk      শেষ আপডেট: 2023-10-14 17:36:54   Share:   

আবাস যোজনার ঘর পেতে প্রতারণা শিকার হলেন এক মহিলা। ঘর দেওয়ার নাম করে ওই মহিলার কাছ থেকে কুড়ি হাজার টাকা নেওয়া হয় বলে অভিযোগ। ঘটনাটি ঘটেছে দেগঙ্গা ব্লকের কালিয়ানী এলাকায়। ঘটনায় আতঙ্কিত এলাকাবাসী।

জানা গিয়েছে, রবিবার সন্ধ্য়ায় ওই মহিলাকে বিডিও অফিস থেকে ফোন করে বলা হয় যে আপনার আবাস যোজনায় নাম এসেছে। তবে ঘরের টাকা পাওয়ার বিষয়ে আপনি পঞ্চায়েত সদস্য বা প্রধানকে বলবেন না। কারণ তাঁদেরকে বললে আপনার কাছ থেকে দশ, কুড়ি হাজার টাকা নিয়ে নেবে। এই বলে ওই মহিলাকে একটি সাইবার ক্য়াফে যেতে বলা হয়। এরপর ওই মহিলা সাইবার ক্য়াফে যাওয়ার পর তাঁকে কুড়ি হাজার টাকা একটি নির্দিষ্ট অ্য়াকাউন্টে পাঠাতে বলা হয়। 

২২ দিন আগে ওই মহিলার স্বামী মারা গেছেন। যার ফলে একদিকে ভাঙাচোরা বাড়ি অন্যদিকে স্বামী মারা যাওয়ার শোকে তিনি কিছু না ভেবেই ওই নির্দিষ্ট অ্য়াকাউন্টে কুড়ি হাজার টাকা পাঠান। তারপর থেকেই বন্ধ হয়ে যায় ওই ভুয়ো বিডিও অফিস থেকে আসা ফোন নম্বর। এরপর থানায় অভিযোগ নিয়ে গেলে অভিযোগকারী ওই গৃহবধূকে বারাসত সাইবার ক্রাইম দফতরে যাওয়ার পরামর্শ দেওয়া হয়েছে পুলিসের পক্ষ থেকে। 

অভিযোগকারী গৃহবধূর দাবি, অচেনা এক ব্যক্তি তাঁকে সরকারি ঘর পাইয়ে দেওয়ার নাম করে ফোন করে। এরপর এক লক্ষ ২০ হাজার টাকা দেওয়ার বিনিময়ে অনলাইনের মাধ্যমে কুড়ি হাজার টাকা নিয়ে নেওয়া হয়। তারপর থেকে তাঁর ফোন সুইচ অফ। তাঁর সঙ্গে আর যোগাযোগ করা যায় নি। অবশেষে অসহায় মহিলা প্রতারিত শিকার হয়ে দেগঙ্গা থানার পুলিসের দ্বারস্থ হয়।


Follow us on :