১০ মে, ২০২৪

Trawler: আবারও গঙ্গাসাগরে ইলিশ ধরতে গিয়ে গভীর সমুদ্রে ডুবল ট্রলার, উদ্ধার ৮ মৎস্যজীবী
CN Webdesk      শেষ আপডেট: 2023-07-28 15:37:10   Share:   

ফের মাছ (Fish) ধরতে গিয়ে ডুবে গেল একটি ট্রলার (Trawler)। বৃহস্পতিবার, বিকেলে ইলিশমাছ ধরতে গিয়ে দক্ষিণ ২৪ পরগনার গঙ্গাসাগর থেকে আরও গভীরে উল্টে যায় মা শীতলা নামের একটি ট্রলার। এই বিষয়টি নজরে আসা মাত্রই মা মনসা নামের একটি ট্রলার ঘটনাস্থলে গিয়ে ওই মা শীতলা নামের ডুবন্ত ট্রলার থেকে আটজন মৎস্যজীবীকে (Fisherman) উদ্ধার করে। বর্তমানে ওই আটজনই হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় রয়েছে। 

জানা গিয়েছে, বৃহস্পতিবার বিকেলে মা শীতলা নামের ওই ট্রলারটি ইলিশ মাছ ধরতে গিয়েছিল দক্ষিণ ২৪ পরগনার গঙ্গাসাগরের গভীরে। সেই সময় প্রবল ঢেউয়ের দাপটে উল্টে যায় ওই ট্রলারটি। জলের গভীরে ডুবে যায় ট্রলারটি। কিন্তু ট্রলারটি ডুবে যাওয়ার পর ড্রাম ধরে কোনক্রমে বাঁচার চেষ্টা করেন ওই ট্রলারে থাকা আটজন মৎস্যজীবী। 

ঘণ্টাখানেক বঙ্গোপসাগরের জলে ভাসতে থাকেন আট মৎস্যজীবী। সেই সময় অন্য একটি মৎস্যজীবী ট্রলারের মাঝিরা দেখতে পান। সঙ্গে সঙ্গে মা মনসা নামের একটি ট্রলার ঘটনাস্থলে গিয়ে ওই আটজন মৎস্যজীবীকে উদ্ধার করেন। উদ্ধারের পর প্রত্যেককে নিয়ে যাওয়া হয়েছে পূর্ব মেদিনীপুরে। মৎস্যজীবীদের উদ্ধারের পর তাঁদের চিকিৎসা চলছে। এছাড়াও ডুবে যাওয়া ট্রলারটির উদ্ধারের চেষ্টা চালানো হচ্ছে। 


Follow us on :