১০ মে, ২০২৪

Weather: কলকাতায় আরও কিছুটা কমল সর্বনিম্ন তাপমাত্রা! সঙ্গে বৃষ্টির পূর্বাভাস বঙ্গের একাধিক জেলায়
CN Webdesk      শেষ আপডেট: 2024-01-28 11:57:22   Share:   

রবিবার সকালে আরও কমল কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা। সকালের দিকে কোনও কোনও জায়গায় কুয়াশা দেখা গিয়েছে। আবহাওয়া দফতরের পূর্বাভাস বেলা বাড়তেই আকাশ পরিষ্কার হবে। সোমবার থেকে তাপমাত্রা বৃদ্ধির পূর্বাভাস দেওয়া হয়েছে। সোমবার তিন জেলা, মঙ্গলবার পাঁচ জেলা এবং বুধবার নয় জেলায় হালকা বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে। বাংলাদেশের উপরে ঘূর্ণাবর্ত এবং বঙ্গোপসাগরে উচ্চচাপ বলয়ের জন্য এই পরিস্থিতি বলে জানিয়েছে আবহাওয়া দফতর।

আবহাওয়া দফতর সূত্রে খবর, রবিবার উত্তরবঙ্গে দার্জিলিং-এর কোথাও কোথাও হালকা বৃষ্টি কিংবা তুষারপাত হতে পারে। এছাড়া বাকি জেলাগুলির আবহাওয়া শুকনো থাকবে। পরবর্তী ২৪ ঘণ্টা অর্থাৎ সোমবারের আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে দার্জিলিং-এ হালকা বৃষ্টি হতে পারে। তবে বাকি জেলাগুলির আবহাওয়া শুকনো থাকবে। এই সময়ের মধ্যে উত্তরবঙ্গের সবকটি জেলায় ঘন কুয়াশার পূর্বাভাস দেওয়া হয়েছে। আগামী ২৪ ঘণ্টায় রাতের তাপমাত্রার সেরকম বড় কোনও পরিবর্তন না হলেও পরবর্তী দিন তিনেকে তাপমাত্রা ২-৩ ডিগ্রি সেলসিয়াস বৃদ্ধি পেতে পারে। সোমবার নাগাদ কালিম্পং ও আলিপুরদুয়ার এবং মঙ্গলবার দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ার ও কোচবিহারের কোনও কোনও জায়গায় হালকা বৃষ্টি হতে পারে।

মৌসম ভবন সূত্রে আরও খবর, রবিবার ও সোমবার দক্ষিণবঙ্গের জেলাগুলির আবহাওয়া শুকনো থাকবে। এই সময়ের মধ্যে সবকটি জেলাতেই হালকা থেকে মাঝারি কুয়াশার পূর্বাভাস দেওয়া হয়েছে। গাঙ্গেয় পশ্চিমবঙ্গের জেলাগুলিতে পরবর্তী ২৪ ঘণ্টায় রাতের তাপমাত্রার সেরকম কোনও পরিবর্তন না হলেও, পরের তিন দিনে তাপমাত্রা ২-৩ ডিগ্রি সেলসিয়াস হ্রাস পেতে পারে বলে জানানো হয়েছে আবহাওয়া দফতরের তরফে। দক্ষিণবঙ্গে বুধবার নাগাদ উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর ও কলকাতার কোনও কোনও জায়গায় হাল্কা বৃষ্টি হতে পারে।

হাওয়া অফিস জানিয়েছে, রবিবার কলকাতার সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে ২৩ ও ১৩ ডিগ্রি সেলসিয়াসের আশপাশে। এদিন কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ১২.৯ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি নিচে। শনিবার যা ছিল ১৩.৫ ডিগ্রি সেলসিয়াস। আপেক্ষিক আর্দ্রতা সর্বোচ্চ ৯৫ শতাংশ, সর্বনিম্ন ৩৮ শতাংশ।


Follow us on :