ব্রেকিং নিউজ
A-rare-species-od-Shankar-Fish-was-caught-by-Bengal-fishers-in-Sundarban-River-
Fish: রায়মঙ্গল নদীতে জালে ৯৫ কেজির শঙ্কর মাছ, বিরল মাছ দেখতে হিঙ্গলগঞ্জ বাজারে ভিড়

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2023-01-21 18:18:00


মৎস্যজীবীদের (Bengal Fishery) জালে ফের ধরা পড়ল বিরল প্রজাতির মাছ। নদী থেকে তুলে দড়ি দিয়ে বেঁধে নিয়ে আসা হল সুন্দরবনের মাছ বাজারে (Sundarban Fish Market)। হিঙ্গলগঞ্জ ব্লকের সুন্দরবনের রায়মঙ্গল নদীতে দেবাশীষ মল্লিকের পাতা জালে একটি বিশালাকার শংকর মাছ ধরা পড়ে। যা ৬ ফুট লম্বা এবং সাড়ে ৪ ফুট চওড়া। মাছটির লেজ বেশ অনেকটাই বড় এবং ওজন প্রায় ৯৫ কেজি। মাছটিকে তুলতে প্রায় চারজন মৎস্যজীবীর প্রয়োজন হয়েছে। পরে ওই মাছটি নিয়ে বড় বাঁকড়া বাজারে আড়তে নিয়ে আসা হয়। মাছটির বাজারমূল্য ১৬ হাজার টাকার উপরে। এই ধরনের মাছ সাধারণত সমুদ্রে থাকে।

মৎস্যজীবীরা মনে করছেন খাবারের সন্ধানে ভুল করে সমুদ্র থেকে নদীতে ঢুকে পড়েছিল সে। যে কারণে মৎস্যজীবীদের জালে ধরা পড়ে ওই মাছ। মাছটির বিজ্ঞানসম্মত নাম হেপানাস আমেরিকানাস। মাছটিকে বাজারে আনতেই মানুষের ভিড় উপচে পড়ে। তবে সময় যত গড়িয়েছে মাছটির বাজারমূল্য তত বেড়েছে।

স্থানীয় বাসিন্দারা জানান, এরকম মাছ আগে কখনও চোখে পড়েনি। এই ধরনের মাছ দেখে বেজায় খুশি তারা। মৎস্যজীবীরা জানান, 'তারা ভাবতেই পারেনি কখনও এত বড় শংকর মাছ জালে ধরা পড়বে। ১৭০-১৭৫ টাকা কেজি দরে বিক্রি হয়েছে এই মাছ।'






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন