১৩ মে, ২০২৪

Elephant attack: নকশালবাড়িতে ফের হাতির হানায় মৃত্যু এক ব্যক্তির
CN Webdesk      শেষ আপডেট: 2023-12-02 18:10:00   Share:   

আবারও হাতির হানায় মৃত্যু হল এক ব্যক্তির। শনিবার সকালে মৃতদেহটি উদ্ধার হয়েছে নকশালবাড়ির ওড চা বাগানের ২৬ নম্বর সেকশন থেকে। জানা গিয়েছে, গত তিন দিন নিখোঁজ ছিল ওই ব্যক্তি। অনেক খোঁজাখুঁজির পর অবশেষে এদিন জঙ্গলে দেখতে পাওয়া যায় ওই ব্যক্তির মৃতদেহ। ঘটনাকে ঘিরে চাঞ্চল্য ছড়িয়েছে এলাকায়।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, শীতের সময় খাবারের সন্ধানে হাতির দল জঙ্গল ছেড়ে তাণ্ডব চালায় লোকালয়ে। গতকাল অর্থাৎ শুক্রবার খড়িবাড়ির বুড়াগঞ্জ-এ হাতির দল ভাঙচুর চালায় বেশ কয়েকটি ঘর বাড়ি। ঠিক একইভাবে শুক্রবার হাতির দল নকশালবাড়ির ওড চা বাগানে ঢুকে পড়ে এবং দাপিয়ে বেড়ায় গোটা এলাকাজুড়ে। এরপর এদিন সকালে নকশালবাড়ির ওড চা বাগানে চা শ্রমিকেরা চা পাতা তুলতে গিয়ে চা বাগানের ভিতরে এক ব্যক্তির মৃতদেহ দেখতে পায়। এরপর খবর দেওয়া হয় নকশালবাড়ি থানায়। 

খবর পেয়ে ঘটনাস্থলে পানিঘাটা বনদফতরের কর্মীরা গিয়ে মৃতদেহটিকে উদ্ধার করে উত্তরবঙ্গ মেডিকেল কলেজ ও হাসপাতালে ময়নাতদন্তের জন্য পাঠায়। বনদফতরের অনুমান, হাতির হানায় মৃত্যু হয়েছে ওই ব্যক্তির। এর আগেও হাতির হানায় বেশ কয়েকজনের মৃত্যু ঘটেছে। স্থানীয়দের অভিযোগ, বনদফতর চাইলেই হাতির তাণ্ডব থেকে রক্ষা করতে পারে সাধারণ মানুষদের। তা সত্ত্বেও বনদফতরের পক্ষ থেকে এখনও কোনও ব্যবস্থা নেওয়া হয়নি বলে এমনটাই অভিযোগ উঠেছে।


Follow us on :