১৫ মে, ২০২৪

Abhishek: ফাঁকা রাজভবনের সামনেই রাতভর ধরনা মঞ্চে নাছোড়বান্দা অভিষেক
CN Webdesk      শেষ আপডেট: 2023-10-06 12:13:52   Share:   

কথামতো রাতভর ধরনা মঞ্চেই কাটালেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায় দিল্লি থেকেই রাজভবন অভিযানের ঘোষণা করেছিলেন। এরপর বৃহস্পতিবার অর্থাৎ গতকাল বিকেলে রাজভবন অবধি তৃণমূল কর্মী সমর্থকদের নিয়ে একটি মিছিল আয়োজন করে তৃণমূল। দায়িত্ব ছিল তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের উপর। রাজভবন ওই মিছিল পৌঁছানোর পর অভিষেক বন্দ্যোপাধ্যায় ঘোষণা করে যতক্ষণ অবধি রাজ্যপালের সঙ্গে দেখা না হচ্ছে ততক্ষণ তিনি ওখানেই ধরনা দেবেন। এবং তিনি সেখানেই ঘোষণা করেন কোনও ভাবেই তিনি রাজ্যপালের সঙ্গে দেখা না করে রাজভবন ছাড়বেন না।

এরপর যে কথা সেই কাজ, রাতভর ধর্নামঞ্চেই কাটালেন অভিষেকরা। রাত বাড়লে ধর্নামঞ্চেই হল গানও। দিল্লিতে ‘হেনস্থা’র প্রতিবাদে অভিষেক ঘোষণা করেছিলেন, বৃহস্পতিবারের ‘রাজভবন চলো’ কর্মসূচির কথা। ঠিক ছিল, মিছিল করে এসে কেন্দ্রের প্রতিনিধি অর্থাৎ রাজ্যপালের সঙ্গে দেখা করে তাঁকেই স্মারকলিপি দেবে তৃণমূল।

কিন্তু বৃহস্পতিবার দিল্লি থেকে উত্তরবঙ্গে এসে বন্যা পরিস্থিতি দেখে আবার দিল্লিতেই ফিরে যান রাজ্যপাল, রাজভবনে না ফেরায় তাঁর সঙ্গে দেখাও হয়নি অভিষেকদের। এরপরই অভিষেক জানিয়ে দেন, রাজ্যপালের সঙ্গে দেখা না করা পর্যন্ত ধরণা চলবে। ওদিকে ফাঁকা রাজ ভবনের সামনে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের এই ধরণা কর্মসূচিকে কটাক্ষ করেছে বিরোধী শিবির। তাদের দাবি ফাঁকা রাজভবনের সামনে ধরণা করে তিনি লোককে বোকা বানানোর চেষ্টা করছেন। এতে কোন লাভ হবে না। এছাড়া বিজেপির তরফ থেকে বিজেপির মুখপাত্র শমিক ভট্টাচার্য জানান, লোকসভা ভোটে মানুষকে ফের বোকা বানানোর চেষ্টা করা হচ্ছে আদতে ১০০ দিনের টাকা ও আবাস যোজনা, সব ক্ষেত্রেই দুর্নীতিতে যুক্ত তৃণমূল। এ অবস্থায় মানুষকে বোকা বানাতে এ ধরনের ধরণা, প্রতিবাদ, করছে অভিষেক বন্দ্যোপাধ্যায় ও তৃণমূল।


Follow us on :