২১ এপ্রিল, ২০২৪

Weather: ধেয়ে আসেছে তুমুল দুর্যোগ, শিলাবৃষ্টির পূর্বাভাস দুই বঙ্গে! বইবে ঝোড়ো হাওয়া
CN Webdesk      শেষ আপডেট: 2024-02-22 11:38:01   Share:   

রাজ্য়জুড়ে বৃষ্টির পূর্বাভাস। সব জেলাতেই হবে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত। বৃহস্পতিবার উত্তর এবং দক্ষিণ দুই বঙ্গেই হতে পারে শিলাবৃষ্টি। এ ব্যাপারে দুই বাংলাকেই সতর্কতা জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। বজ্রবিদ্যুত্‍-সহ বৃষ্টির সঙ্গে বইতে পারে ঝোড়ো হাওয়া। এদিন কলকাতার সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ৩২ ডিগ্রি থেকে ২৩ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে। 

আবহাওয়া দফতর জানিয়েছে, উত্তরপ্রদেশের উত্তর দিকে অবস্থানরত ঘূর্ণাবর্তের জন্যই প্রভাব পড়ছে পশ্চিমবঙ্গের আবহাওয়ার উপর। যার কারণে বঙ্গোপসাগর থেকে প্রচুর পরিমাণ জলীয় বাষ্পের প্রবেশ হয়েছে। পশ্চিমী ঝঞ্ঝার সঙ্গে পূবালি হাওয়ার সংঘাত। এর ফলেই বৃষ্টি ও শিলাবৃষ্টির পূর্বাভাস।

বৃহস্পতিবার শিলাবৃষ্টির সম্ভাবনা রয়েছে দক্ষিণবঙ্গে। সাতটি জেলায় বিশেষ সতর্কতা জারি করেছে হাওয়া অফিস। দুই মেদিনীপুর, দুই বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ এবং নদিয়ায় জারি করা হয়েছে শিলাবৃষ্টির সতর্কতা। শুক্র ও শনিবার বৃষ্টি চলবে। শুক্রবার বৃষ্টির পরিমাণ কমলেও বৃষ্টির সম্ভাবনা বাড়বে শনিবার। মূলত উপকূলের জেলাগুলিতে বৃষ্টির সম্ভাবনা রয়েছে। শনিবার কলকাতায় ফের বৃষ্টির পূর্বাভাস। রবিবার থেকে পরিস্থিতি স্বাভাবিক থাকবে।


Follow us on :