১৫ জুন, ২০২৪

Fraud: লক্ষ টাকার বিনিময়ে সরকারি চাকরির টোপ! ইন্টারভিউ-ভুয়ো নিয়োগপত্র, চাঞ্চল্য সোদপুরে
CN Webdesk      শেষ আপডেট: 2022-12-01 13:34:38   Share:   

ফের রাজ্যে প্রতারণার (fraud) অভিযোগ। এবার এক যুবককে স্বাস্থ্য দফতরে (Department of Health) চাকরি দেওয়ার নাম করে লক্ষ লক্ষ টাকা প্রতারণার অভিযোগ। প্রতারণার অভিযোগ দায়ের বেলঘড়িয়া (Belgharia) থানায়। তবে অভিযুক্ত পলাতক। ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে উত্তর ২৪ পরগনার সোদপুরে (Sodepur)।

জানা গিয়েছে, সোদপুর ঘোলার যুবক শেখর হেলাকে স্বাস্থ্য দফতরে চাকরি পাইয়ে দেওয়ার নাম করে লক্ষ লক্ষ টাকা নেয় সুখেন মাঝি নামে এক ব্যক্তি। প্রতারিত যুবকের অভিযোগ, সুখেন মাঝি নামে ওই ব্যক্তি তাঁকে প্রথমে এনআরএস হাসপাতালের চারতলায় ইন্টারভিউর জন্য নিয়ে যান। সেখানে তাঁর ইন্টারভিউ হয়। তারপর তাঁকে সরকারি স্বাস্থ্য দফতরের প্যাডে নিয়োগ পত্র দেওয়া হয়। এরপর প্রতারিত যুবক স্বাস্থ্য দফতরে চাকরিতে যোগ দিতে গেলে তখন তিনি বুঝতে পারেন তাঁর নিয়োগপত্রটি ভুয়ো ও তিনি প্রতারিত হয়েছেন। ঘটনার পরই ওই যুবক অভিযুক্ত ব্যক্তির বিরুদ্ধে বেলঘরিয়া থানায় অভিযোগ দায়ের করেন। কিন্তু এখনও পর্যন্ত পুলিস অভিযুক্তকে গ্রেফতার করতে পারেনি বলেই জানিয়েছেন ওই যুবক।

এই বিষয়ে আইনজীবী ঋণী ভদ্র বলেন, স্বাস্থ্য দফতর থেকে কী করে সরকারি শিলমোহর দেওয়া চিঠি বাইরে বেরিয়ে যাচ্ছে? শিক্ষা দফতরে এই এক বড় ধরনের দুর্নীতি। সাধারণ যুবকেরা চাকরির আশায় এই সমস্ত প্রতারিত মানুষদের ফাঁদে পড়ে প্রতারণার শিকার হচ্ছেন। প্রশাসনের উচিত অবিলম্বে অভিযুক্তকে গ্রেফতার করে জেরার মাধ্যমে এদের সঙ্গে কারা কারা যুক্ত তাদের খুঁজে বের করা। গোটা ঘটনার তদন্ত শুরু করেছে বেলঘড়িয়া থানার পুলিস। ঘটনা জানাজানি হওয়ার পর থেকে অভিযুক্ত সুখেন মাঝি পলাতক বলেও অভিযোগ। 


Follow us on :