১১ মে, ২০২৪

Meal: মিড-ডে মিলের চাল চুরির অভিযোগ, শিক্ষিকার বদলি চেয়ে বারাসতের স্কুলে বিক্ষোভ
CN Webdesk      শেষ আপডেট: 2023-04-28 16:59:12   Share:   

পঠনপাঠনের গাফিলতি-সহ মিড ডে মিলের (Mid day meal) চাল চুরির অভিযোগ। কাঠগড়ায় বিদ্যালয়ের এক শিক্ষিকা (Teacher)। তাই শিক্ষিকার বদলির দাবিতে বিদ্যালয়ে তালা দিয়ে বিক্ষোভ ছাত্র-ছাত্রী সহ অভিভাবকদের। উত্তর ২৪ পরগনার (North 24 Parganas) বারাসাত সাউথ কাজীপাড়া বালিকা প্রাথমিক বিদ্যালয়ের ঘটনা। এই ঘটনার তদন্তে বারাসাত সার্কেলের বিদ্যালয় পরিদর্শক রিপোর্ট জমা দিয়েছে ডিআই, জেলাশাসক ও ডিপিএসসির কাছে।  

জানা গিয়েছে, শুক্রবার সকাল ১১টা নাগাদ বিদ্যালয়ের গেটে তালা দিয়ে বিক্ষোভ দেখাতে থাকেন ছাত্রছাত্রী-সহ অভিভাবকরা। তাই বিদ্যালয়ে এসেও রাস্তায় দাঁড়িয়ে থাকতে হয় শিক্ষক-শিক্ষিকাদের। বিক্ষোভরত অভিভাবকরা জানান, এর আগেও প্রাক্তন টিআইসি জোৎস্না রানী শীল বিশ্বাসের বিরুদ্ধে মিড ডে মিলে চাল চুরির অভিযোগ ওঠে। কিন্তু তারপরেও কোনও ব্যবস্থা নেওয়া হয়নি অভিযুক্ত শিক্ষিকার বিরুদ্ধে। এমনকি পড়ুয়াদের ঠিকমতো পড়াশোনাও করানো হচ্ছে না। তাই শুক্রবার বিদ্যালয়ের দরজায় তালা ঝুলিয়ে বিক্ষোভ। 

দাবি, বিদ্যালয়ে ঠিকভাবে ছাত্র-ছাত্রীকে ক্লাস করান না এই শিক্ষিকা। তাই শিক্ষা দফতর থেকে অতি দ্রুততার সঙ্গে এই শিক্ষিকার অন্যত্র বদলি করানো হোক, এমনটাই দাবি তাঁদের। যদিও এই অভিযোগ অস্বীকার করেন জোৎস্না রানী শীল বিশ্বাস।


Follow us on :