০৯ মে, ২০২৪

Rampurhat: দালালচক্রের থাবায় চিকিৎসক! রামপুরহাটে 'উলটপুরাণ'?
CN Webdesk      শেষ আপডেট: 2023-09-25 20:10:53   Share:   

এ যেন ঠিক উলটপুরাণ। একদিকে যখন বিভিন্ন সরকারি হাসপাতালে দাপিয়ে বেরাচ্ছে দালালরাজ। দালালচক্রের দাদাগিরিতে অতিষ্ট রোগীর পরিজন। ঠিক সেইসময় কর্তব্যরত চিকিৎসকদের কাছ থেকে লক্ষ লক্ষ টাকা ক্ষতিপূরণ আদায়ের অভিযোগ উঠল রামপুরহাটের একটি দালাল চক্রের বিরুদ্ধে। সোমবার সেই চক্রের বিরুদ্ধে রামপুরহাট মহকুমা পুলিস আধিকারিকের দারস্থ হন আইএমএ রামপুরহাট শাখার চিকিৎসকরা। সুরাহা না হলে আগামিদিনে বৃহত্তর আন্দোলনের হুঁশিয়ারি দেন চিকিৎসকরা।

জানা গিয়েছে, হাসপাতাল বা নার্সিংহোমে কোনও রোগীর মৃত্যু হলে, পরিবারের পাশাপাশি বেশ কিছু লোক ঝাঁপিয়ে পড়ে চিকিৎসকের ওপর। অভিযোগ, বিভিন্নভাবে চিকিৎসকদের থেকে মোটা টাকা দাবি করা হয়। ডাক্তাররা নিরাপত্তাহীনতায় ভুগছেন। অভিযোগ চিকিৎসক তথা তৃণমূল বিধায়ক অশোক চট্টোপাধ্যায়ের।

চিকিৎসকদের হেনস্থা? দালালরাজের কোপে খোদ চিকিৎসক? কয়েকদিন আগে রামপুরহাট শহরের একটি নার্সিংহোমে এক রোগীর মৃত্যু হয়। ভুল চিকিৎসার অভিযোগ তুলে ১১ লক্ষ টাকা দাবি করা হয় চিকিৎসকের কাছে। অভিযোগ, টাকা না দিলে পিটিয়ে মেরে ফেলার হুমকিও দেওয়া হয়। স্বাভাবিকভাবেই আতঙ্কে  রয়েছেন রামপুরহাটের চিকিৎসককূল।

জেলায় জেলায় বাড়ছে দালালরাজের দৌরাত্ম্য। নিস্তার মিলছে না চিকিৎসকদেরও। টাকা না দিলে মেরে ফেলার হুমকি পর্যন্ত দেওয়া হচ্ছে।


Follow us on :