১১ মে, ২০২৪

Leopard: চা বাগানের নর্দমা থেকে উদ্ধার একটি পূর্ণবয়স্ক চিতাবাঘের মৃতদেহ, চাঞ্চল্য এলাকায়
CN Webdesk      শেষ আপডেট: 2023-08-29 13:29:57   Share:   

চা বাগানের নর্দমার মধ্য থেকে উদ্ধার হল একটি পূর্ণবয়স্ক চিতাবাঘের (Leopard) মৃতদেহ। এই ঘটনাকে কেন্দ্র করে ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে ডুয়ার্সের (Dooars) মেটেলি ব্লকের আইভিল চা বাগানে (Tea Garden)। কীভাবে চিতাবাঘের মৃত্যু হয়েছে তা নিয়ে ধোঁয়াশা রয়েছে। মৃত্যুর সঠিক কারণ জানার জন্য চিতাবাঘের দেহটি ময়না তদন্তের জন্য পাঠানো হয়েছে। খবর পেয়ে বনদফতরের খুনিয়া ওয়াইল্ড লাইফ স্কোয়াডের কর্মীরা এসে চিতাবাঘের দেহটি উদ্ধার করে লাটাগুড়ি প্রকৃতিবীক্ষণ কেন্দ্রে নিয়ে যায়।

জানা গিয়েছে, মঙ্গলবার বাগানে কাজ করার সময় শ্রমিকেরা দেখতে পান বাগানের মেইন ডিভিশনের ১৬ নম্বর সেকশনের একটি নর্দমায় লেপার্ড-এর দেহ পড়ে রয়েছে। খবর চাউর হতেই বহু মানুষ ভিড় জমান চা বাগান চত্বরে। আসেন বাগান কর্তৃপক্ষের আধিকারিকেরাও। তবে কীভাবে চিতাবাঘটি সেখানে এল? কীভাবে মৃত্যু হয়েছে গোটা বিষয়টি খতিয়ে দেখছে বন দফতরের আধিকারিকরা।

উল্লেখ্য, এর আগেও একাধিকবার বিভিন্ন জায়গা থেকে চিতাবাঘের মৃতদেহ উদ্ধারের ঘটনা প্রকাশ্যে এসেছে। এবারে বার্ধক্যজনিত কারণেই চিতাবাঘের মৃত্যু হয়েছে, নাকি চোরা পশু শিকারীর গুলিতে নিহত হয়েছে, তা তদন্তের পরই জানা যাবে।


Follow us on :