০৯ মে, ২০২৪

Bihar: খেলতে গিয়ে ৪০ ফুট গভীর কূপে পড়ে গেল এক শিশু, তরপর যা হল...
CN Webdesk      শেষ আপডেট: 2023-07-24 13:13:00   Share:   

খেলতে গিয়ে ৪০ ফুট গভীর কূপে (Well) পড়ে গেল বছর তিনেক একটি শিশু (Child)। ঘটনাটি ঘটেছে বিহারের (Bihar) নালন্দায়। খবর পেয়ে ঘটনাস্থলে পুলিস ও বিপর্যয় মোকাবিলা বাহিনী এবং দমকল আসে। দ্রুত শুরু হয়েছিল উদ্ধারকাজ। এই ঘটনাকে ঘিরে শোরগোল পড়ে গিয়েছে। 

জানা গিয়েছে, সকালে ঘুম থেকে উঠে ক্ষেতের মধ্য়ে দৌড়ে বেড়াচ্ছিল তিন বছরের ছোট্ট শিবম। আর পাশেই কাজ করছিল তার মা। আচমকাই শিবমের বন্ধুদের চিৎকার শুনে ছুটে এসে তিনি দেখেন, ক্ষেতের পাশেই পরিত্যক্ত একটি গভীর কূপের মধ্য়ে পড়ে গিয়েছে তার ছেলে। সঙ্গে সঙ্গে খবর দেওয়া হয় পুলিসকে। এরপর বিপর্যয় মোকাবিলা বাহিনী এসে উদ্ধারের কাজ শুরু করে। গর্তের ভিতরে শিশুটির যাতে অক্সিজেনের অভাব না হয়, সেই কারণে কৃত্রিম উপায়ে অক্সিজেন পাঠানোর ব্যবস্থাও প্রস্তুত করে রাখা হয়েছে।

স্থানীয় সূত্রে খবর, কয়েক বছর আগে এলাকারই এক কৃষক ওই কূপটি খুঁড়েছিলেন। কিন্তু কাজ হয়ে যাওয়ার পরেও তা মাটি দিয়ে ভরাট না করায় গর্ত হয়েই পড়েছিল। যার ফলে খেলতে গিয়ে অসাবধানতাবশত সেই গর্তে পড়ে যায় ওই শিশুটি। ভারতে চাষের কাজে জলের প্রয়োজনে কূপ খোঁড়ার চল বহু প্রাচীন। যার ফলে অনেক ক্ষেত্রেই কূপে পড়ে যাওয়ার এই ঘটনা ঘটে।


Follow us on :