১৭ মে, ২০২৪

Fraud: লক্ষাধিক টাকার প্রতারণার অভিযোগ ব্যাঙ্ক এজেন্টের বিরুদ্ধে, পুলিসের দ্বারস্থ মহিলা
CN Webdesk      শেষ আপডেট: 2023-08-08 10:19:49   Share:   

ভুয়ো ফোন নম্বর থেকে ফোন করে এটিএম-এর ওটিপি জেনে লক্ষাধিক টাকা (Money Fraud) প্রতারণা করার অভিযোগ। অভিযোগ উঠলো খোদ এক ব্যাঙ্ক এজেন্টের বিরুদ্ধে। ঘটনাটি ঘটেছে উত্তর ২৪ পরগনার বসিরহাট (Basirhat) মহকুমার হাসনাবাদ থানার রূপমাড়ী গ্রাম পঞ্চায়েতের পূর্ব খেজুরবাড়িয়া এলাকায়। এই ঘটনার পরেই ওই এজেন্টের বিরুদ্ধে হাসনাবাদ থানায় লিখিত অভিযোগ দায়ের করা হয়। তবে অভিযোগের ১৬ দিন পর বসিরহাট থানার পুলিস (Police) অভিযুক্তকে আটক করে। ইতিমধ্যেই এই ঘটনার তদন্ত শুরু করেছে হাসনাবাদ থানার পুলিস।  

জানা গিয়েছে, অভিযুক্ত ওই ব্যাঙ্ক এজেন্টের নাম অনিমেষ সরকার এবং প্রতারিত ওই মহিলার নাম সাগরিকা দাস। এই ঘটনায় প্রতারিত গৃহবধূ অভিযোগ করেন, জুলাই মাসের ২২ তারিখে একটি ভুয়ো নম্বর থেকে তাঁর ফোনে ফোন আসে। ফোনে তাঁর এটিএম কার্ড চালু করার কথা জানানো হয়। এরপরেই তাঁর কাছে একটি ওটিপি আসে। সেই ওপিটি-টি দেওয়ার পরেই তাঁর অ্যাকাউন্ট থেকে ১ লক্ষ ১৫ হাজার টাকা তুলে নেওয়া হয়। তারপরেই ওই গৃহবধূ জানতে পরেন তিনি প্রতারণার শিকার হযেছেন। এই ঘটনার পরেই তিনি ব্যাঙ্ক এজেন্ট অনিমেষ সরকারের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেন। 

সূত্রের খবর, ওই মহিলার অভিযোগের ভিত্তিতে পুলিস তদন্ত শুরু করে। কিন্তু অভিযুক্ত ওই ব্যাঙ্ক এজেন্টের কোনও খোঁজ পাওয়া যায় না। প্রায় ১৬ দিন পর সোমবার হঠাৎ বসিরহাট দণ্ডীরাট একটি রাষ্ট্রয়াত্ত্ব ব্যাঙ্কে ওই অভিযুক্ত আসলে তাকে হাতেনাতে ধরেন ওই মহিলা। এমনকি প্রতারণা করার পুরো বিষয়টা ব্যাঙ্ক কর্তৃপক্ষকে জানান। তারপরেই খবর পেয়ে বসিরহাট থানার পুলিস ওই অভিযুক্তকে আটক করে। 

ওই অভিযোগকারী মহিলার দাবি, হিঙ্গলগঞ্জের একাধিক জায়গায় এটিএম কার্ড চালু করে দেওয়ার নাম করে অনেক জনের কাছে প্রতারণা করেছে এই এজেন্ট। এর দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন তিনি।


Follow us on :