২৬ এপ্রিল, ২০২৪

Missing: ফের বীরভূমে শিশু নিখোঁজ! খুঁজতে ড্রোন-স্নিফার ডগের ব্যবহার, এখনও অধরা সূত্র
CN Webdesk      শেষ আপডেট: 2022-10-07 19:26:09   Share:   

শান্তিনিকেতনের ছায়া সিউড়িতে। এবার বীরভূমের (Birbhum) সিউড়ির ১৮ নম্বর রেলগেট এলাকা থেকে ফের শিশু নিখোঁজ (missing)। নিখোঁজ শিশুর নাম নাজিমুদ্দিন মণ্ডল, তার বয়স ৮ বছর। বৃহস্পতিবার সকালে চা খেয়ে বাড়ি থেকে বের হওয়ার পর সে আর বাড়ি ফেরেনি। এমনটাই পুলিসকে জানিয়েছে পরিবার। অনেক খোঁজাখুঁজির পরেও তাকে পাওয়া যায়নি। এরপরই সিউড়ি (Siuri) থানার পুলিস (police) তদন্তে যায়। 

ওই এলাকা অন্তর্গত পুকুর-সহ অন্য জায়গায় তল্লাশি চালানো হয়। পরিবারের দাবি, তাঁদের ছেলেকে হয়তো কেউ অপহরণ করে নিয়ে গিয়েছে। বেলা বাড়তেই এলাকায় এসে পৌঁছয় স্নিফার ডগ। ব্যবহার করা হয়েছে ড্রোনও। প্রায় ৩০ মিনিট ধরে চলে তল্লাশি। তবে এখনও নিখোঁজ সেই শিশু। 

এই ঘটনা মনে করিয়ে দিল সাম্প্রতিক শান্তিনিকেতন-কাণ্ডকে। যেখানে প্রায় ৫২ ঘণ্টা নিখোঁজ থাকার পর পড়শির বাড়ির ছাদ থেকে উদ্ধার করা হয় এক শিশুর দেহ। যদিও সেই ঘটনায় পুলিসের বিরুদ্ধে বিস্তর গাফিলতির অভিযোগ উঠেছিল। অভিযুক্তর বাড়ি তল্লাশি করেও কেন প্রাথমিকভাবে শিশুকে উদ্ধার করা যায়নি। এই প্রশ্ন তুলেছিলেন স্থানীয়রা। এমনকি শিশু খুনে অভিযুক্ত সেই পড়শির বাড়িতে ব্যাপক ভাঙচুর চালায় মানুষ। গ্রেফতার করা হয় এই খুনের ঘটনায় মূল অভিযুক্ত রুবি বিবিকে।


Follow us on :