১২ মে, ২০২৪

Arrest: বৈধ নথিপত্র ছাড়াই নেপালে প্রবেশ করায় সীমান্তে গ্রেফতার এক বাংলাদেশী যুবক
CN Webdesk      শেষ আপডেট: 2023-08-13 19:20:45   Share:   

স্বাধীনতা দিবসের আগে ভারত-নেপাল (India-Nepal) সীমান্তে (Border) গ্রেফতার (Arrest) হল এক বাংলাদেশী যুবক। অভিযোগ, বৈধ নথিপত্র ছাড়াই নেপালে প্রবেশ করছিল ওই যুবক। শনিবার এই ঘটনাটি ঘটেছে। জানা গিয়েছে, ধৃতের নাম মহম্মদ কাউছার ব্যাপারী (২৪)। বাংলাদেশের কুমিল্লার জেলার বাসিন্দা। অভিযুক্ত ওই যুবকের কাছ থেকে বাংলাদেশের পার্সপোট ও নাগরিক পরিচয়পত্র উদ্ধার করা হয়। ধৃতকে ১৪ দিনের পুলিসি হেফাজতে এনে এই ঘটনার তদন্ত শুরু করেছে পুলিস। 

এস‌এসবি সূত্রে খবর, শনিবার বৈধ নথিপত্র ছাড়াই ভারত থেকে নেপালে প্রবেশ করছিল ওই যুবক। সেই সময় এস‌এসবির জ‌ওয়ানদের সন্দেহ হ‌ওয়ায় বাংলাদেশী ওই যুবককে আটক করে জিজ্ঞাসাবাদ করা হয়। এরপর এসএসবির জওয়ানদের অসঙ্গতি মনে হ‌ওয়ায় পরে আটক বাংলাদেশীকে খড়িবাড়ি পুলিসের হাতে তুলে দেওয়া হয়েছে। রবিবার, ধৃতকে শিলিগুড়ি মহকুমা আদালতে পাঠানো হয়েছে।‌ 

ভারত বাংলাদেশ সীমান্তে এর আগে বহুবার অবৈধ অনুপ্রবেশ, গরু পাচার, মাদক এবং বেআইনি অস্ত্র চালান ইত্যাদি কর্মকান্ড নিয়ে এসএসবির জালে ধরা পড়েছে। সাধারণত খাবার জিনিস, ওষুধ এবং মাদকদ্রব্যের মতো চোরা কারবারের গোপন পথ হিসেবে সীমানাকে ব্যবহার করে থাকে। 


Follow us on :