২৬ এপ্রিল, ২০২৪

Cow: গরু পাচারে বাধা পেয়ে বিএসএফ-র উপর হামলা! পাল্টা গুলিতে এক বাংলাদেশী জখম
CN Webdesk      শেষ আপডেট: 2023-01-28 15:54:17   Share:   

সীমান্তে গরু পাচার (Cow Smuggling) করতে গিয়ে বিএসএফ-র গুলিতে আহত এক বাংলাদেশী। ঘটনা ঘটেছে শনিবার সকালে কোচবিহারের মাথাভাঙ্গা থানার চেঙ্গেরখাটা সীমান্তে। সূত্র মারফত জানা গিয়েছে, বিএসএফ-র (BSF) গুলিতে আহত ওই বাংলাদেশী পাচারকারীর নাম মহম্মদ আলম। আহতের বাড়ি বাংলাদেশের (Bangladesh) লালমণিহাট জেলার ইসলামপুর এলাকায়। আহত পাচারকারী বর্তমানে কোচবিহারের এমজেএন মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন। বিএসএফ জানিয়েছে, শনিবার সকালে ১০ জনের পাচারকারী দলটি সীমান্তে জমায়েত হয়। ঠিক সেই সময় বিএসএফ তাদের বাধা দেওয়ার চেষ্টা করলে আচমকাই তারা বাহিনীর উপর হামলা চালায়।

বিএসএফ আত্মরক্ষার জন্য গুলি চালালে, সেই গুলিতে জখম হয়েছে এক পাচারকারী। বাকিরা পালাতে সক্ষম হলেও মহম্মদ আলমের পায়ে গুলি লাগলে সে আর পালাতে পারেনি। পরে বিএসএফ তাকে উদ্ধার করে নিয়ে যায় মাথাভাঙ্গা হাসপাতালে। সেখান থেকে এমজেএন মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

ওই পাচারকারী স্বীকার করেছে, 'সে একজন বাংলাদেশী। তাদের একটি দল আছে ১০ জনের মতো। সে আগে কখনও এই ধরনের কাজে যুক্ত ছিল না।' আলম আরও জানায়, প্রতি গরু পাচারের মূল্য ৫০০০ টাকা।

এ প্রসঙ্গে ভারত-বাংলাদেশ সূত্রে গরু পাচারকারীর উৎপাত বাড়ছে। যদিও সীমান্তে নজরদারি বাড়িয়েছে সীমান্তরক্ষী বাহিনী। শীতের সময় কুয়াশার সুযোগে এদের উৎপাত আরও বাড়ে। এমনটাই বিএসএফ সূত্রে খবর। সূত্রের খবর, কোচবিহারে আগেও গরু পাচারের সময় বিএসএফ-র গুলিতে পাচারকারীর মৃত্যু হয়েছে।


Follow us on :