০২ মে, ২০২৪

Jalpaiguri: ৭০ উর্দ্ধ বৃদ্ধাকে 'ফুলচোর' অপবাদ দিয়ে বেধড়ক মারধর, অভিযুক্ত স্থানীয় সুপারভাইজার এবং তাঁর মা
CN Webdesk      শেষ আপডেট: 2022-09-03 09:14:50   Share:   

মানসিকতা আজ কোথায়! ৭০ উর্দ্ধ এক বৃদ্ধাকে বেধড়ক মারধর করার ঘটনা। অভিযু্ক্ত ১০০ দিনের কাজের দায়িত্বে থাকা স্থানীয় সুপারভাইজার এবং তাঁর মা। এমনই নির্মম ঘটনায় ব্যাপক চাঞ্চল্য ছড়িয়ে পড়ে জলপাইগুড়ির (Jalpaiguri) ময়নাগুড়ি ব্লকের ভোটপট্টি এলাকায়। অভিযোগ, বৃদ্ধার টাকা আত্মসাৎ করার চেষ্টা করেছিল ওই সুপারভাইজার (Supervisor)। সেই কথা বলার জেরেই তাঁকে বেধড়ক মারা হয়। বর্তমানে বৃদ্ধা জলপাইগুড়ি সুপার স্পেশালিটি হাসপাতালে (hospital) চিকিৎসাধীন।

অভিযুক্তের নাম তরুণ রায়। তিনি এলাকায় ১০০ দিনের কাজের সুপারভাইজারের দায়িত্বে রয়েছেন। তিনি আবার এলাকায় সক্রিয় তৃণমূল কর্মী বলেই পরিচিত। তাঁর পাশের বাড়িতেই থাকেন ওই বছর ৭০ উর্দ্ধ বৃদ্ধা ময়না দাস।

জানা যায়, ময়নাদেবীর স্বামী রেলে কর্মরত ছিলেন। তিনি মারা যাওয়ার পর রেলের পেনশন পান ময়নাদেবী। অভিযোগ, দিন কয়েক আগে তরুণ এসে ময়নাদেবীকে বলেন তাঁকে ১০০ দিনের প্রকল্পে মাটি কাটার কাজ দেওয়া হবে। তারজন্য টাকা দেওয়া হবে। এরজন্য বৃদ্ধার ব্যাঙ্কের পাসবই, আধারকার্ড এবং বায়োমেট্রিক সোয়াইপ মেশিনে আঙুলের ছাপ প্রয়োজন। প্রথমে রাজি না হলেও পরে রাজি হন ময়নাদেবী। তরুণ বৃদ্ধাকে তাঁর বাড়ি নিয়ে গিয়ে বায়োমেট্রিক সোয়াইপ মেশিনে আঙুলের ছাপ নেন এবং পাসবই, আধারকার্ড নিয়ে নিজের কাছে রাখেন। পরেরদিন পাসবই এবং আধারকার্ড বৃদ্ধাকে ফেরত দেন। পরে সন্দেহ হওয়ায় নাতনিকে দিয়ে পাসবই আপডেট করান ময়নাদেবী। এরপরই মাথায় হাত বৃদ্ধার। দেখা যায়, তাঁর পাসবই থেকে ১০ হাজার টাকা তরুণের অ্যাকাউন্টে ট্রান্সফার করা হয়েছে।

এরপরই ময়নাদেবী স্থানীয় পঞ্চায়েত সদস্যার স্বামী অজিত রায়কে সব জানান।অজিতবাবুর নির্দেশে বৃহস্পতিবার দশ হাজার টাকা ময়নাদেবীকে ফিরিয়ে দেয় তরুণ। অজিতবাবু ময়নাদেবীকে বলেন, টাকা ফেরত পেয়েছেন। এই ঘটনা যাতে জানাজানি না হয়। ময়নাদেবীও আর কাউকে বলেননি ঘটনার কথা। পাশাপাশি বাড়ি হওয়ার সুবাদে শুক্রবার সকাল ১০ টা নাগাদ তরুণের বাড়িতে ফুল তুলতে যান ময়নাদেবী। তখন তরুণ তাঁকে "ফুলচোর" বলে কটুক্তি করেন। পাল্টা ময়নাদেবী বলেন "তুই তো আমার টাকা চুরি করার চেষ্টা করেছিলি"। অভিযোগ, এরপরই তরুণ এসে ময়নাদেবীকে মারধর করেন। তরুণের মাও ময়নাদেবীকে মারধর করে বলে অভিযোগ।

ঘটনার পর ময়নাদেবী অসুস্থ হয়ে পড়লে তাঁর পরিবারের লোকেরা তাঁকে ময়নাগুড়ি গ্রামীণ হাসপাতালে নিয়ে আসে। কিন্তু তাঁর শারীরিক অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাঁকে জলপাইগুড়ি সুপার স্পেশালিটি হাসপাতালে স্থানান্তরিত করা হয়। সেখানেই চিকিৎসাধীন তিনি। অসুস্থ ময়নাদেবীকে নিয়ে ব্যস্ত থাকায় পরিবারের তরফে এখনও থানায় অভিযোগ দায়ের করা হয়নি। তবে ময়নাগুড়ি গ্রামীণ হাসপাতালে আনার পর পুলিস ময়নাদেবীর সঙ্গে কথা বলে। ঘটনা খতিয়ে দেখা হচ্ছে। 


Follow us on :