১১ মে, ২০২৪

Dubai: দুবাইয়ে গিয়ে বিপাকে ১৫ শ্রমিক, কাঠগড়ায় মালদহের ২ দালাল
CN Webdesk      শেষ আপডেট: 2023-12-10 17:27:51   Share:   

চলতি মাসের ১ তারিখে অন্যান্য শ্রমিকদের সঙ্গে দুবাইয়ের উদ্দেশ্যে রওনা দেন গঙ্গারামপুর পুরসভার ১৫ নম্বর ওয়ার্ডের বাসিন্দা বিপ্লব সরকার ও তাঁর ভাগ্নে দেবাশিস সরকার। পরিবারের দাবি, দুবাইয়ে ভালো কাজের আশায় জন প্রতি আড়াই লক্ষ টাকা খরচ করে তাঁরা সেখানে যান। কিন্তু সেখানে পৌঁছেই কাজের কথা শুনতেই মাথায় হাত পড়ে তাঁদের। ফিরে আসার কথা বললে দেওয়া হয় প্রাণনাশের হুমকি! এই অবস্থায় এক ভিডিও বার্তায় বিষয়টি তাঁরা পরিবারের সদস্যদের জানান।

এরপরেই বালুরঘাটের সাংসদ সুকান্ত মজুমদারের শরণাপন্ন হন মামা ও ভাগ্নের পরিবারের সদস্যরা। সুকান্ত মজুমদারের আশ্বাসে স্বস্তিতে সরকার পরিবার।

বিজেপির রাজ্য সভাপতি তথা বালুরঘাটের সাংসদ সুকান্ত মজুমদার বলেন, বিদেশমন্ত্রীর সঙ্গে কথা বলে সবাইকে দেশে ফেরানোর ব্যবস্থা করব।

বাংলার সরকার কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি নিয়ে অনেক বড় বড় দাবি করলেও বাস্তবে তার কোনও প্রতিফলন দেখতে পাওয়া যায় না। তাই এই রাজ্যের বাসিন্দাদের কাজের জন্য ভিনরাজ্য এমনকি বিদেশেও পাড়ি দিতে হয়। সেখানে গিয়ে মাঝে মধ্যেই প্রতারণার শিকার হতে হয় তাঁদের। রাজ্যের কর্মসংস্থানের এই বেহাল দশার দায় কি বাংলার সরকারের নয়?  প্রশ্ন রাজ্যবাসীর।


Follow us on :