০৯ মে, ২০২৪

Weather: ১৪ ডিগ্রির ঘরে কলকাতার তাপমাত্রা, বড়দিনের আগেই হাড় কাঁপুনি শীত বাংলায়...
CN Webdesk      শেষ আপডেট: 2023-12-13 12:36:18   Share:   

নিম্নচাপের রেশ কাটতেই বঙ্গে প্রবেশ জাঁকিয়ে শীতের। ভোরবেলাতে কুয়াশায় মোড়া চাদর। বেলা বাড়তেই কুয়াশা কাটিয়ে মিঠে রোদ। কলকাতাতে তাপমাত্রা নেমে দাঁড়িয়েছে ১৪ ডিগ্রিতে। আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী, শীতের মরসুমে এই প্রথমবার কলকাতার পারদ এতটা নেমেছে। সেক্ষেত্রে আজ অর্থাৎ বুধবার হল কলকাতার এখনও পর্যন্ত সবচেয়ে শীতলতম দিন। এদিন কলকাতার সর্বোচ্চ তাপমাত্র ২৪ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন তাপমাত্রা ১৪ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে। আগামী কয়েকদিন তাপমাত্রা হেরফেরের বিশেষ কোনও সম্ভাবনা নেই বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। 

আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, আগামী পাঁচ দিন দক্ষিণ বঙ্গের ক্ষেত্রে কোথাও কোনো বৃষ্টিপাতের সম্ভাবনা নেই। তীব্র শীতের সঙ্গে থাকবে শুষ্ক আবহাওয়া। তাপমাত্রার বিশেষ কোনো পরিবর্তন নেই। তবে রাতের দিকে কয়েকটি জেলায় তাপমাত্রা আরও কমে যেতে পারে। সেই সঙ্গে পশ্চিমের জেলাগুলির তাপমাত্রা নেমে দাঁড়াতে পারে ১০ ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত। 

আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী হিমালয়ের পাদদেশে অবস্থিত সিকিম এবং উত্তরবঙ্গের দার্জিলিং, কালিম্পং জেলার দু'একটি জায়গায় হালকা বৃষ্টি এবং তুষারপাতের সম্ভাবনা রয়েছে। পাশাপাশি জলপাইগুড়ি, আলিপুরদুয়ার এবং কোচবিহার জেলায় হালকা বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। তবে বাকি জেলাগুলিতে শুকনো আবহাওয়া এবং হাড় কাঁপুনি শীত বজায় থাকবে বলে জানিয়েছে হাওয়া অফিস। 


Follow us on :