১৪ মে, ২০২৪

Ayan: ছেলের বান্ধবীকে ১ কোটি টাকার ফ্ল্যাট গিফট, অয়ন শীলের কাণ্ডকারখানায় তাজ্জব ইডি
CN Webdesk      শেষ আপডেট: 2023-05-02 21:03:53   Share:   

নিয়োগ দুর্নীতিতে (Scam) বাংলায় একের পর এক মহারথীদের গ্রেফতার করেছে ইডি (ED)। ইডির গ্রেফতারির পর বেরিয়ে এসেছে ওই মহারথীদের নামে-বেনামে সম্পত্তি। ঠিক সেরকম ভাবে অয়ন শীলের (Ayan Shil) গ্রেফতারির পর খোলসা হয়েছিল তাঁর সমস্ত সম্পত্তি। নামে-বেনামে সম্পত্তির হদিস করতে থাকে ইডি। অয়নের যে সম্পত্তির হদিস মিলছে সেই তালিকায় এবার যোগ হল ইমন গঙ্গোপাধ্যায়ের নাম! ইডি (ED) সূত্রে দাবি, এই দুর্নীতিকাণ্ডে ইমনের ১ কোটি টাকার সম্পত্তির হদিস পেয়েছে তারা। নিয়োগ দুর্নীতিতে ধৃত অয়ন শীলের (Ayan Shil) পুত্র অভিষেকের ঘনিষ্ঠ হিসেবেই পরিচিত ইমন।

হুগলির শান্তনু বন্দ্যোপাধ্যায়কে গ্রেফতার করার পরই ইডির র‍্যাডারে আসে অয়নের নাম। তাঁর বাড়ি ও অফিসে তল্লাশি চালিয়ে বিভিন্ন নথি উদ্ধার করেন তদন্তকারী গোয়েন্দারা। সেখান থেকেই নিয়োগ দুর্নীতিতে গ্রেফতার হন তিনি। জেরায় উঠে আসে একাধিক সম্পত্তির হদিস। এই মামলায় অয়নের স্ত্রী, পুত্র ও ঘনিষ্ঠ শ্বেতা চক্রবর্তীকে জেরা করে ইডি।

নিয়োগ মামলায় অভিষেকের বান্ধবী ইমনকে ডেকে পাঠায় ইডি। সিজিও কমপ্লেক্সে দীর্ঘক্ষণ জিজ্ঞাসাবাদ করেন কেন্দ্রীয় গোয়েন্দারা। সূত্রের খবর, সেই সময়ই তাঁর কিছু সম্পত্তির খোঁজ পাওয়া যায়। ইডির দাবি, অয়নের টাকাতেই কেনা হয়েছিল তা। ইডির আরও দাবি, অয়ন পুত্র অভিষেক ও ইমনের নামে যৌথ মালিকানায় একটি পেট্রল পাম্পও কিনেছিলেন অয়ন। এমনকী দু’জনের যৌথ মালিকানায় একটি ফার্মও আছে। আর এইসব সম্পত্তি কেনার টাকা জুগিয়েছেন অয়ন!


Follow us on :