১১ মে, ২০২৪

Murshidabad: মিড-ডে মিলে শিশু-পাতে পড়ছে না ডিম, বড়ঞায় বিক্ষোভ গ্রামবাসীদের
CN Webdesk      শেষ আপডেট: 2023-09-06 17:47:50   Share:   

সুষম আহার, তাইতো শিশু স্বাস্থ্যের জন্য মিডডে মিলে (Mid Day Meal) সরকারিভাবে বরাদ্দ হয়েছে ডিম। আর সেই ডিমই কিনা শিশু-পাতে পড়ছে না। কেন? নাকি, অঙ্গনওয়াড়ি কেন্দ্রগুলিতে ডিমের জন্য বরাদ্দ টাকাই পাঠাচ্ছে না সরকার। রীতিমতো ধার দেনা করে চালাতে হচ্ছে আইসিডিএস সেন্টার। এমনটাই অভিযোগ উঠল মুর্শিদাদের (Murshidabad) বড়ঞার শিবরামবাটি অঙ্গনওয়াড়ি কেন্দ্রে। তবে কেন্দ্রের শিক্ষিকার এই যুক্তি কোনওভাবেই মানতে নারাজ গ্রামের মানুষ। বুধবার ডিম না পেয়ে রীতিমতো বিক্ষোভ দেখাতে শুরু করেন গ্রামবাসীরা। তাঁদের অভিযোগ, শুধু ডিম থেকে বঞ্চিত করাই না, ঠিক মতো খাবারও সরবরাহ করা হয়না এই সেন্টারে। প্রায়দিনই বন্ধ রাখা হয়।

প্রশ্ন উঠছে, যদি সবটা জেনেই থাকে প্রশাসন, তাহলে প্রশাসনিক আধিকারিকের ভূমিকা কোথায়? কেন ডিমের জট কাটছে না? এদিকে বড়ঞার সিডিপিও দেবজ্যোতি ঘোষ-এর সাফাই, কিছু কাগজপত্র নিয়ে ঝামেলা ছিল। সেগুলোর জন্যই টাকা আটকে ছিল। দু'একদিনের মধ্যে সেই টাকা স্কুলে পৌঁছে যাবে। তখন আবার সব স্বাভাবিক হয়ে যাবে। 

উল্লেখ্য, বড়ঞার অঙ্গনওয়াড়ি সেন্টারগুলির বেহালদশার জন্য একমাত্র প্রশাসনকেই দায়ি করেছেন জেলা বিজেপি নেতৃত্ব অয়ন মণ্ডল।


Follow us on :