ব্রেকিং নিউজ
supreme-court-defers-hearing-over-ban-to-AIFF-till-next-monday
AIFF: ফিফার সঙ্গে কথা, সমস্যা সমাধানের ইঙ্গিত, নির্বাসন মামলায় সুপ্রিম কোর্টকে জানাল কেন্দ্র

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-08-17 14:39:45


ভারতীয় ফুটবল সংস্থা বা এআইএফএফ-র উপর থেকে ফিফার নির্বাসন তুলতে ইতিমধ্যে দৌত্য শুরু করেছে কেন্দ্র। খুব দ্রুত বেরোবে সমাধানসূত্র। সুপ্রিম কোর্টকে বুধবার এই তথ্য দিলেন দেশের সলিসিটর জেনারেল তুষার মেহেতা। কেন্দ্রের এই অবস্থানে সন্তুষ্ট শীর্ষ আদালত আগামি সোমবার পর্যন্ত স্থগিত রেখেছে শুনানি। ভারতীয় ফুটবলের সঙ্কট কাটাতে সুপ্রিম কোর্টে দরবার করেছিল মোদী সরকার। দ্রুত শুনানির আর্জি জানিয়েছিলেন সলিসিটর জেনারেল তুষার মেহেতা। সেই শুনানিই সোমবার পর্যন্ত স্থগিত রাখলেন বিচারপতি ডিওয়াই চন্দ্রচূড়ের বেঞ্চ।

সলিসিটর জেনারেল তুষার মেহতা জানান, সমস্যা মেটানোর চেষ্টা করছে কেন্দ্র। মঙ্গলবারই ফিফার সঙ্গে দু'দফায় কথা হয়েছে। কিছুটা হলেও বরফ গলেছে। কেন্দ্রীয় সরকার আশাবাদী খুব তাড়াতাড়ি এই সঙ্কট মিটে যাবে।

এদিনের শুনানিতে বিচারপতি চন্দ্রচূড়ের বেঞ্চ জানিয়েছে, এই মুহূর্তে সব থেকে গুরুত্বপূর্ণ বিষয় ভারতীয় ফুটবল সংস্থার উপর থেকে কী ভাবে নির্বাসন উঠবে! কারণ, এআইএফএফ নির্বাসিত হওয়ার পরে ভারতে মহিলাদের অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপ নিয়ে সংশয় দেখা দিয়েছে। পাশাপাশি ময়দানের আরও একটি সূত্র বলছে, বিশ বাঁও জলে এটিকে মোহনবাগানের এএফসি কাপের ভবিষ্যৎ। যদিও সলিসিটর জেনারেলের এদিনের দাবিতে কোর্ট মনে করেছে, সঠিক পথেই এগোচ্ছে কেন্দ্রের সরকার।

তাই সমস্যা সমাধানে কেন্দ্রকে আরও কয়েক দিন সময় দিতে চাইছেন তাঁরা। তাই শুনানি পাঁচ দিন পিছিয়ে দেওয়া হয়েছে।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন