২৭ মে, ২০২৪

World cup: আসন্ন একদিনের বিশ্বকাপের সূচি কবে প্রকাশ করা হবে? জানুন
CN Webdesk      শেষ আপডেট: 2023-05-28 15:15:21   Share:   

একদিনের বিশ্বকাপের (World Cup) সূচি কবে প্রকাশ করা হবে? জানিয়ে দিলেন বিসিসিআই (BCCI) সচিব জয় শাহ (Joy Shah)। বছর শেষে একদিনের বিশ্বকাপ। কিন্তু, সূচি এখনও প্রকাশ করেনি বোর্ড। তবে, এবার অপেক্ষা অবসান হতে চলেছে। জয় শাহ জানিয়েছেন, ওভালে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল চলাকালীনই সূচি প্রকাশ করা হবে। তাছাড়া, এশিয়া কাপের বিষয়টিও চূড়ান্ত হয়ে যাবে। উল্লেখ্য, আগামী ৭ জুন থেকে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল শুরু হবে। 

বোর্ড সচিব জয় শাহ বলেন, 'আইসিসির বিশ্ব টেস্ট ফাইনাল চলাকালীনই সাংবাদিক বৈঠক করে বিশ্বকাপ কোন কোন মাঠে খেলা হবে তা জানিয়ে দেওয়া হবে। পুরো সূচিও প্রকাশ করা হবে। এ ছাড়া, এশিয়ার কাপের ভবিষ্যতও স্থির হয়ে যাবে।' উল্লেখ্য, আইপিএলের ফাইনাল দেখতে এশিয়ার সদস্য দেশগুলিকে আমন্ত্রণ জানিয়েছে বোর্ড। ফাইনালের পরে বৈঠক হবে। সেই বৈঠকেই চূড়ান্ত হবে এশিয়া কাপের বিষয়টি।

আগে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিলের (ICC) তরফে জানানো হয়েছিল, ৫ অক্টোবর থেকে বিশ্বকাপ শুরু হতে পারে। প্রায় ৪৫ দিন ধরে খেলা চলবে। ফাইনাল হতে পারে ১৯ নভেম্বর। যদিও, এই দিনক্ষণ চূড়ান্ত নয়। সেই চূড়ান্ত সূচি প্রকাশ করা হতে চলেছে শীঘ্রই।


Follow us on :