১৭ মে, ২০২৪

WC: এই টিম ইন্ডিয়া সর্বকালের সেরা
CN Webdesk      শেষ আপডেট: 2023-11-06 13:20:32   Share:   

প্রসূন গুপ্ত: রবিবাসরীয় ইডেন ছিল সত্যিকারের স্বর্গ। অসাধারণ রূপে রূপসী হয়ে রয়েছিল সে।  আজকেও বলতে দ্বিধা নেই দেশের সেরা দর্শক কিন্তু ইডেনেই। বঙ্গবাসীরা চেয়েছিলো কঠিন দল দক্ষিণ আফ্রিকা হারুক, বিরাট একটি সেঞ্চুরি করুক এবং বোলাররা ফের জাদু দেখাক। সবকটিই ফলেছে কিন্তু তাই বলে অন্যতম সেরা দক্ষিণ আফ্রিকা মাত্র ৮৩?

বর্তমানে টিম ইন্ডিয়া ১ নম্বর স্থানে আছে এবং সেমিফাইনালে হয় নিউজিল্যান্ড অথবা পাকিস্তানের সাথে ফের মোলাকাত হবে। কেউ কেউ  (পড়ুন রবি শাস্ত্রী ) বলছে ল অফ এভারেজ হবে নাতো অর্থাৎ তীরে গিয়ে তরী ডুববে না তো? দেখুন, এ যা ভারতীয় দল তাতে ওসব তুকতাক খাটা উচিত নয়। এই দল সর্বকালের সেরা একদিবসীয় দল, বিশ্বকাপে তো বটেই। ৭জন ব্যাটার এবং প্রত্যেকের বাটে রান এসেছে। দলনায়ক রোহিত নিয়মিত ওপেন করতে নেমে দুরমুশ করছে বিপক্ষের পেসারদের। বিরাট কোহলির কথা কি আর বলার। রবিবারের পরে বিশ্বের সর্বকালে শ্রেষ্ঠ ব্যাটার একদিবসীয়তে। জীবনের সেরা ফর্মে রয়েছে। ধীরস্থির ভাবে খেলা ধরছে এবং অন্তত ৪০ ওভার ব্যাট করছে। দুমদাম ছক্কা না হাঁকড়ালেও প্রচুর মাটিচেরা বাউন্ডারি এবং শেষ দিকে কিছু ওভার বাউন্ডারি। ভালো খেলেছেন শ্রেয়স, রাহুল। গিল বা সূর্য্যের উপরেও ভরসা করা যায়। জাদেজা তো শেষে নেমে অন্তত ৩০/৪০ রানের ঝোড়ো ইনিংস খেলছে কাজেই এমন পোক্ত ব্যাটিং সাইট নেই কোনও দলে।

বোলিং যেন স্বপ্ন জগতের। ৫ জন বোলার, ষষ্ঠ বোলার নেই , দরকারও হচ্ছে না। ৫০ ওভার অবধি খেলাই গড়াচ্ছে না। শামি এসে যাওয়াতে আরও চমৎকার হয়েছে। ওকে প্রথমে খেলানো হচ্ছিলো না কেন রহস্য। বরং হার্দিক না থাকায় শাপে বর হয়েছে। দুই স্পিনার লাট্টুর মতো বল ঘোরাচ্ছে। এই মুহূর্তে এই বোলাররাই চ্যাম্পিয়নের ট্রফি আনার পক্ষে যথেষ্ট। সবথেকে বড় কথা রোহিতের নেতৃত্ব অসাধারণ। লোকে বলে রোহিত নাকি লাকি ক্যাপ্টেন। মুম্বই ইন্ডিয়ানদের কতবার চ্যাম্পিয়ন করেছে ওর নেতৃত্ব। এবারে ভারতকে করার পালা কারণ এটাতে ইন্ডিয়া কথাটাতো আছে।


Follow us on :