৩০ মে, ২০২৪

Rizwan: আউট হবার পর চোখে জল রিজওয়ানের, বিশ্বকাপ থেকে বিদায় পাকিস্তানের
CN Webdesk      শেষ আপডেট: 2023-11-12 12:29:22   Share:   

ভারতের মাটিতে বাবরের যুদ্ধ শেষ। ইংল্যান্ডকে চ্যাম্পিয়ন্স ট্রফির মূল পর্বে তুলে দিয়ে, বিশ্বকাপ থেকে বিদায় নিল পাকিস্তান। শনিবার কলকাতায় প্রথম সাড়ে ছয় ওভারের মধ্যেই ম্যাচ শেষ হয়ে গিয়েছিল। কারণ, বিশ্বকাপের সেমিফাইনালে উঠতে পাকিস্তানকে ৬.৪ ওভারে ৩৩৯ রান করতে হত। যা অসম্ভব এবং অবাস্তব। দেখার ছিল কতক্ষণ ইডেনে ইঙ্গো-পাক যুদ্ধে কতক্ষণ লড়াই করবে বাবর আর তাঁর দল। শুরু করেছিলেন ডেভিড উইলি, শেষ করলেন আদিল রশিদ, মইন খান এবং অ্যাটকিনসন। সবমিলিয়ে রান তাড়া করতে নেমে ২৪৪ রানে শেষ পাকিস্তান। হার ৯৩ রানে।

রান তাড়া করতে নেমে গোড়া থেকেই উইকেট হারায় পাকিস্তান। যে ফখর জামানের ব্যাটের দিকে তাকিয়ে ছিলেন পাক অধিনায়ক, সেই ফখর রান দেখলে গর্বিত হতে পারবেন না পাক সমর্থকরা। ১৯৯৬ সালে এই ইডেনে সেমিফাইনালে শ্রীলঙ্কার কাছে হেরে কাঁদতে কাঁদতে মাঠ ছেড়েছিলেন বিনোদ কাম্বলি। এদিন সেই দৃশ্য ফের দেখা গেল ইডেনে।

আউট হওয়ার পর চোখের জল নিয়ে মাঠ ছাড়লেন পাক উইকেট কিপার ব্যাটার মহম্মদ রিজওয়ান। গুরুত্বপূর্ণ ম্যাচে বাবরের অবদান ৩৮। ওটাই পাক স্কোর কার্ডে ইংরেজদের বিরুদ্ধে সর্বোচ্চ রান। ম্যাচে তিন উইকেট ইংলিশ বোলার ডেভিড উইলির।


Follow us on :