১৪ মে, ২০২৪

Asian Games: এশিয়াডে ষষ্ঠ সোনা টিম ইন্ডিয়ার, দিনের শুরুতেই সোনা-রুপো ভারতের ঘরে
CN Webdesk      শেষ আপডেট: 2023-09-28 11:07:37   Share:   

এশিয়ান গেমসে (Asian Games) ফের লক্ষ্যভেদ ভারতীয় শুটারদের। ১০ মিটার এয়ার রাইফেলসের পুরুষদের দলগত ইভেন্টে  সোনা জিতলেন ভারতের সরবজ্যোত সিং, শিবা নারওয়াল ও অর্জুন সিং চিমা। তাঁরা মোট ১৭৩৪ পয়েন্ট স্কোর করেছেন। সেই সঙ্গে ভারতকে আরও একটি সোনার পদক এনে দিয়েছেন। এদিন ভারতের ঝুলিতে রুপোর পদকও আসে উশু থেকে।

এশিয়ান গেমসের শুরুটা এই তিন শুটারের ভালো না হলেও শেষটা তাঁদের সোনা জয়ের মাধ্যমেই হয়েছে। ভারতীয় শুটারদের প্রথম রাউন্ডে স্কোর ছিল ২৮৪। কিন্তু দ্বিতীয় ভাগে ক্রমশ নিজেদের মেলে ধরেন তিন শুটার। দ্বিতীয় থেকে ষষ্ঠ রাউন্ড পর্যন্ত তাঁদের স্কোর যথাক্রমে ২৮৭, ২৯১, ২৯৪, ২৯০ ও ২৮৮। সব মিলিয়ে ১৭৩৪ পয়েন্ট স্কোর করেন তাঁরা। আর ১৭৩৩ পয়েন্ট স্কোর করেন চিনের তিন প্রতিযোগী। ফলে রুপো যায় চিনের ঘরে।

মণিপুরের রোশিবিনা দেবী মহিলাদের ৬০ কেজি বিভাগে রূপো জেতেন। রোশিবিনার ম্য়াচের শুরুতে এগিয়ে যায় তাঁর চিনা প্রতিপক্ষ ইউ শিয়াওয়ে। প্রথম থেকে দাপট দেখায় চিনা প্রতিপক্ষ। তবে দ্বিতীয় রাউন্ডে পাল্টা লড়াইয়ে ফেলেন রোশিবিনা। তবে সেটাও বেশিক্ষণ স্থায়ী হয়নি। পাল্টা লড়াইয়ে ইউ শিয়াওয়ে দ্বিতীয় রাউন্ডে ম্যাচ জিতে নেন। সঙ্গে তিনি সোনা নিশ্চিত করেন।

উল্লেখ্য, এই সোনা জয়ের ফলে এশিয়ান গেমসে ভারতের পদকের সংখ্যা হল ২৪। তার মধ্যে ৬টি সোনা, ৮টি রুপো ও ১০টি ব্রোঞ্জ রয়েছে।


Follow us on :