১৪ মে, ২০২৪

Asian Games: এশিয়াডে চতুর্থ দিনের শুরুতেই ভারতের জয়জয়কার, শুটিংয়ে সোনা-রুপো জয় টিম ইন্ডিয়ার
CN Webdesk      শেষ আপডেট: 2023-09-27 10:27:20   Share:   

এশিয়াডে চতুর্থ দিনের শুরুতেই শুটিংয়ে জোড়া সাফল্য ভারতের। বুধবার শুটিংয়ের দুই বিভাগে সোনা ও রুপো জিতলেন ভারতীয মহিলা শুটাররা। মহিলাদের দলগত ৫০ মিটার রাইফেলে প্রথমে রুপো জেতে ভারত। তার কিছুক্ষণের মধ্যেই ২৫ মিটার পিস্তল টিম ইভেন্টে সোনার পদক জিতলেন।

মনু ভাকর, এষা সিং এবং রিদম সাংওয়ানের ত্রয়ী যোগ্যতার শীর্ষে শেষ করে মহিলাদের ২৫ মিটার পিস্তল দলগত ইভেন্টে সোনার পদক জিতলেন। এটা এশিয়ান গেমসে ভারতের চতুর্থ স্বর্ণপদক জয়। সেইসঙ্গে দেশের নামও আরও একবার উজ্জ্বল করলেন তাঁরা।

২৫ মিটার পিস্তল ইভেন্টে চিন এবং দক্ষিণ কোরিয়াকে হারিয়ে সোনা জিতল ভারত। ফাইনালে দলগতভাবে ভারত স্কোর করে ১৭৫৯, রুপো জয়ী চিনের স্কোর ছিল ১৭৫৬। অন্যদিকে ১৭৪২ পয়ে‌ন্ট নিয়ে ব্রোঞ্জ জয় করে দক্ষিণ কোরিয়া। ফাইনালে ভারতের হয়ে অনবদ্য পারফরম্যান্স করেন মনু ভাকর। তিনি একাই স্কোর করেন ৫৯০। এষা এবং রিদম স্কোর করেন ৫৮৬, ৫৮৩। রুপো আসে শুটিংয়ে। মহিলাদের দলগত ৫০ মিটার রাইফেল ৩ পজিশনসে ভারতকে পদক এনে দিলেন আশি চোক্সী, মানিনী কৌশিক ও শিফট কউর সামরা। ১৭৫৪ পয়েন্ট পদক জিতেছেন তাঁরা। এই প্রতিযোগিতায় সোনা জিতেছে চিন। তাদের পয়েন্ট ১৭৭৩। ভারতীয় দলকে সমাজ মাধ্যমে শুভেচ্ছা জানান কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রী অনুরাগ ঠাকুর।

উল্লেখ্য, এখনও পর্যন্ত ভারত মোট ১৬টি মেডেল জিতেছে। যার মধ্যে রয়েছে চারটি সোনা, পাঁচটি রুপো ও সাতটি ব্রোঞ্জ। ভারতীয় মহিলা ক্রিকেট দল, পুরুষদের ১০ মিটার এয়ার রাইফেল এবং ইকুয়েস্ট্রিয়ান টিমের হাত ধরে এসেছে তিনটি সোনা। ৪১ বছর পর এই বিভাগে পদক জিতে ইতিহাস গড়েছে ইকুয়েস্ট্রিয়ান টিম।


Follow us on :