১৮ জুন, ২০২৪

Test: ক্রমেই ড্রয়ের দিকে আহমেদাবাদ টেস্ট, তৃতীয় দিনে শুভমান-কোহলির দাপট
CN Webdesk      শেষ আপডেট: 2023-03-11 21:13:38   Share:   

ইন্দোর টেস্টের ঘূর্ণি উইকেটের পালা চুকিয়ে আমদাবাদে ব্যাটিং সহায়ক উইকেট। ফলে যত দিন গড়াচ্ছে কমছে ভারত-অস্ট্রেলিয়া চতুর্থ টেস্টে ফলাফলের আশা। শনিবার এই টেস্টের তৃতীয় দিনের শেষে ভারতের প্রথম ইনিংসের রান ৩ উইকেটে ২৮৯।  শতরান শুভমান গিলের, পাল্লা দিয়ে অর্ধ সেঞ্চুরি বিরাট কোহলির। এই টেস্টে দ্বিতীয় শতরান করলেন শুভমন। প্রায় ১৪ মাস পর টেস্টে অর্ধশতরান কোহলির। এদিকে অস্ট্রেলিয়ার প্রথম ইনিংস শেষ ৪৮০ রানে।

ক্রিকেট লিখিয়েরা বলছেন, ব্যাটাররা ভুল না করলে আমদাবাদের ২২ গজে তাঁদের আউট করা প্রায় অসম্ভব। ভারতীয় বোলারদের মতো অস্ট্রেলিয়ার বোলারদেরও উইকেটের জন্য সারা দিন মাথা খুঁড়তে হয়েছে। ম্যাচের তৃতীয় দিনে স্টিভ স্মিথদের প্রাপ্তি মাত্র ৩ উইকেট। অন্যদিকে ভারতের প্রাপ্তি ২৫৩ রান।  সাদা বলের ক্রিকেটে আগেই রানে ফিরেছেন ভিকে। এবার লাল বলের ক্রিকেটে রান পেলেন কিং কোহলি। দিনের শেষে তিনি অপরাজিত ৫৯ রানে। শুরুতে একটু সাবধানে খেললেও সময়ে সঙ্গে সঙ্গে সাবলীল লেগেছে ভারতের প্রাক্তন অধিনায়ককে।

এদিকে, কেএল রাহুলের প্রথম একাদশে ফেরার সম্ভাবনা ক্ষীণ করে নজরকারা শুভমনের শতরান। ইন্দোর টেস্টে রান পাননি এই তরুণ ক্রিকেটার। তবে আমদাবাদে খেলেছেন নিখুঁত ইনিংস। তাঁর ১২৮ রানের ইনিংসে ছিল পরিণত টেস্ট ওপেনারের ছাপ। তাঁর ২৩৫ বলের ইনিংসে রয়েছে ১২টি চার এবং ১টি ছয়।


Follow us on :