ব্রেকিং নিউজ
  পুজোর আগেই ফের দুইবঙ্গে বৃষ্টির পূর্বাভাস     নন্দীগ্রামে একটি বাড়ি থেকে উদ্ধার লক্ষাধিক টাকা, চাঞ্চল্য     শিলিগুড়ি মহাকুমার ফুলবাড়ী ঘোষপুকুর বাইপাস রাস্তায় টেলার ও ট্রাকের সংঘর্ষে ভয়াবহ দুর্ঘটনা, আশঙ্কাজনক অবস্থায় ৩     ক্যানিং-এ বাইক দুর্ঘটনায় মৃত্যু এক বৃদ্ধের, আটক বাইক চালক  
Sri-Lanka-won-the-Asia-Cup-after-defeating-Pakistan-in-the-final-in-Marushahar
Asia Cup: মরুশহরে ফাইনালে পাকিস্তানকে হারিয়ে এশিয়া কাপের খেতাব শ্রীলঙ্কার ঝুলিতে

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-09-12 11:00:07


এভাবেও ফিরে আসা যায়। দেখিয়ে দিল শ্রীলঙ্কা ক্রিকেট দল (Srilanka Cricket Team)। দেশ জুড়ে চলছে আর্থিক ও রাজনৈতিক সংকট। তার মধ্যেও এশিয়া কাপে (Asia Cup 2022)  ক্রিকেট মাঠে সাফল্য কিছুটা স্বস্তি দিল শ্রীলঙ্কা বাসীকে। এশিয়া কাপে পাকিস্তানকে (Pakistan Cricket Team) হারিয়ে চ্যাম্পিয়ন শ্রীলঙ্কা। মরুশহরে অনুষ্ঠিত হয় এই মেগা টুর্নামেন্ট।

ফাইনালে পাকিস্তানকে ২৩ রানে হারিয়ে আট বছর পর এশিয়ার সেরা শ্রীলঙ্কা। ফাইনালে শ্রীলঙ্কার ভানুকা রাজাপক্ষে ৪৫ বলে ৭১  অপরাজিত রান করেন। হাসারাঙ্গা ৩৬রানে ভর করে ১৭০রান এনে দিলেন লঙ্কাবাহিনীকে। ১৭১ রানের টার্গেট তাড়া করতে নেমে পাকিস্তান ধসে গেল দেড়শোর আগেই। ফাইনালে অলআউটের লজ্জা নিয়ে মাঠ ছাড়তে হল পাক বাহিনীকে।

উল্লেখ্য,  এখনও অবধি মাত্র দু-বার এশিয়া কাপ জিতেছে পাকিস্তান। প্রথম বার এশিয়া কাপ জয় ২০০০ সালে। পরবর্তী এশিয়া কাপ ট্রফি জিততে লেগেছিল আরও ১২ বছর। এবারেও এশিয়া কাপ জয়ের সুযোগ বাবর আজমের নেতৃত্বাধীন পাকিস্তানের কাছ থেকে হাতছাড়া হয়ে গেল।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন