১৭ মে, ২০২৪

Srilanka: পাকিস্তানকে হারিয়ে এশিয়া কাপের ফাইনালে শ্রীলঙ্কা, প্রতিপক্ষ ভারত
CN Webdesk      শেষ আপডেট: 2023-09-15 16:36:47   Share:   

এশিয়া কাপের ফাইনালে (Asia Cup final) হচ্ছে না ভারত বনাম পাকিস্তানের দ্বৈরথ। বৃহস্পতিবার পাকিস্তান বনাম শ্রীলঙ্কার (SriLanka) ম্যাচে বাবর আজমদের হারিয়ে ফাইনালে উঠলেন দাসুন শনাকারা। রবিবার কলম্বোয় রোহিত শর্মা, বিরাট কোহলিদের টিম ইন্ডিয়ার মুখোমুখি হবে শ্রীলঙ্কা।

বৃহস্পতিবারের শ্রীলঙ্কা বনাম পাকিস্তানের ম্যাচ কার্যত সেমিফাইনালে পরিণত হয়েছিল৷ হিসাব ছিল স্পষ্ট, যে দল জিতবে, তারাই ভারতের বিরুদ্ধে ফাইনালের টিকিট পাবে। লড়াই হল সেয়ানে সেয়ানে। তবে শেষ পর্যন্ত ঘরের মাঠে বাজিমাত করল শ্রীলঙ্কা।

বৃষ্টির জন্য ওভারের সংখ্যা ৫০ থেকে কমিয়ে ৪২ করা হয়। প্রথমে ব্যাট করে ৭ উইকেট হারিয়ে ২৫২ রান করে পাকিস্তান। একসময় ১৩০ রানে ৫ উইকেট পড়ে গিয়েছিল পাকিস্তানের। সেখান থেকে লড়াই করে ভালো রান তোলেন দুই ব্যাটার রিজওয়ান ও ইফতিখার। ৮৬ রান করে অপরাজিত থাকেন রিজওয়ান।

জয়ের জন্য ৪২ ওভারে শ্রীলঙ্কার টার্গেট ছিল ২৫২ রান। দুই উইকেটে ম্যাচের শেষ বলে রুদ্ধশ্বাস জয় পেল শ্রীলঙ্কা। দারুণ খেললেন চরিথ আসালঙ্কা। তাঁর অপরাজিত ৪৯ রানই শ্রীলঙ্কাকে ফাইনালে পৌঁছে দিল। শেষ ওভার দরকার ছিল ৮ রান। প্রবল চাপের মধ্যে দলকে জিতিয়ে নায়ক হলেন আসালঙ্কা।

কুশল মেন্ডিস শ্রীলঙ্কার হয়ে অপরাজিত ৯১ রানের ইনিংস খেলেন। ফাইনালে তাঁকে নিয়ে ভাবতে হবে টিম ইন্ডিয়াকে।


Follow us on :