ব্রেকিং নিউজ
  কান্দিতে ট্রাক্টরের ধাক্কায় আহত দুই মোটরবাইক আরোহী, চাঞ্চল্য     নরেন্দ্রপুরে মাঝরাতে বোমাবাজির ঘটনা, উদ্ধার ৩টি তাজা বোমা     দুবরাজপুরে আগ্নেয়াস্ত্র সহ গ্রেফতার ১, তদন্তে পুলিস  
Pakistan-beats-New-Zealand-in-T20-World-Cup-Semi-Final
Semi Final: নিউজিল্যান্ডকে হেলায় হারিয়ে কুড়ির বিশ্বকাপের ফাইনালে পাকিস্তান, জানুন স্কোর

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-11-09 18:21:26


প্রসূন গুপ্ত: গ্রুপ লিগের ম্যাচে পাকিস্তানকে দেখে কেউ ভাবতেই পারেনি যে এই দলটি টি-২০-র ফাইনালে উঠবে। দলের সেরা ব্যাটার অধিনায়ক বাবর আজম বিশ্বের অন্যতম সেরা হওয়া সত্বেও লিগ ম্যাচগুলোতে তাঁকে খুঁজে পাওয়া যায়নি। পাকিস্তানের মেন্টর ম্যাথু হেডেন কিন্তু আশা হারাননি, বলেছিলেন বাবার ঠিক সময়ে আসল খেলাটি খেলে দেবে। বলা যেতেই পারে খুঁড়িয়ে খুঁড়িয়ে কোনওভাবে সেমিফাইনালে উঠেছিল তাঁরা। কৃতিত্ব অবশ্যই দেওয়া যেতে পারে নেদারল্যান্ড দলটিকে। আচমকাই রবিবারের সকালে টুর্নামেন্টের রং বদলে দিয়েছিলো চিরকালের চোকার্স দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে। বলা যেতে পারে ভাগ্যের জোরে সেমিফাইনালে উঠেছিল তাঁরা। লিগের শেষ ম্যাচে অবশ্য অনায়াসেই বাংলাদেশকে হারিয়ে উঠেছিল চূড়ান্ত পর্বে। এই একই ঘটনা ঘটেছিল ১৯৯২-তে। সেবার ৫০ ওভারের বিশ্বকাপে ইমরান খানের দল বিশ্বকাপ জিতেছিল। 

 বুধবারের টুর্নামেন্টের অন্যতম সেরা দল নিউজিল্যান্ডকে ৬ উইকেটে হারিয়ে ফাইনালে মেলবোর্নের পথে পাকিস্তান। অপেক্ষা এবার দ্বিতীয় সেমিফাইনালে ভারত-ইংল্যান্ড ম্যাচের দিকে। আজকে কখনওই পাকিস্তানকে চাপের মুখে পড়তে হয়নি।বোলিং বা ব্যাটিং উভয় ক্ষেত্রেই পাকিস্তান, নিউজিল্যান্ডের থেকে অনেক ভালো খেলেছে। প্রথমে ব্যাট করে নিউজিল্যান্ড ১৫২ রান করে। অধিনায়ক কেন উইলিয়ামস এবং মিচেল জুড়ি ভালো না খেললে এই রান উঠতো কিনা সন্দেহের। পাক বোলিংয়ে উইকেট টু উইকেট বল করার নির্দেশ ছিল মেন্টর ম্যাথু হেডেনের থেকে। ব্যাট করতে নেমে আজ নিজেকে অবশেষে তুলে ধরতে পারলেন বাবর। তাঁর সংগ্রহ ছিল ৫৩ এবং জুটির অন্য খেলোয়াড় মহম্মদ রিজওয়ান করেন ৫৭। ৩ নম্বরে ব্যাট করতে এসে হ্যারিস করেন ৩০ রান। একেবারে শেষ মুহূর্তে দুটি উইকেট পরে গেলেও তখন জেতাটা ছিল শুধু সময়ের অপেক্ষা।

১৯৯২-তে পাকিস্তান সেমিফাইনালে নিউজিল্যান্ডকে হারিয়ে ফাইনালে ইংল্যান্ডকে হারায়। এবার কি সেদিকে যাচ্ছে ফাইনালের সমীকরণ। পরের সেমিফাইনালে অবশ্য ভারতকে ইতিহাস বদল করতে জিততেই হবে। ইংল্যান্ড দলটি কিন্তু যথেষ্ট ভাল। এবার ১৪০ কোটির টেনশন বৃহস্পতিবার বারবেলার দিকে তাকিয়েই।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন