১৬ মে, ২০২৪

Durand Cup: পেত্রাতোসের গোলে ইস্টবেঙ্গলকে হারিয়ে ২৩ বছর পর ডুরান্ড জয় মোহনবাগানের
CN Webdesk      শেষ আপডেট: 2023-09-03 18:53:39   Share:   

চেক মেট। ৭১ মিনিটে দিমিত্রি পেত্রাতোসের বাঁ-পায়ের শটে ২৩ বছর পর ডুরান্ড কাপ ঘরে তুলল মোহনবাগান। ৬১ মিনিট দুটি হলুদ কার্ড দেখার জন্য লাল কার্ড দেখেন মোহনবাগানের অনিরুদ্ধ থাপা। ১০ জন হয়ে যাওয়ার গোল পায় সবুজ-মেরুন। নিজেদের বক্স থেকে বল পেয়ে বাঁ-দিক থেকে ডান দিকে কাট করেন পেত্রাতোস। প্রায় ২৫ গজ দূর থেকে নেওয়া তাঁর বাঁ-পায়ের শটে ১৯ বছর পর ডুরান্ড এল কলকাতায়।

দিন কয়েক আগেই ডুরান্ড কাপের গ্রুপের ম্যাচে মুখোমুখি হয়েছিল কলকাতার দুই প্রধান। সেই ম্যাচে নায়ক হয়েছিলেন ইস্টবেঙ্গলের নন্দকুমার। সেই ম্যাচে বেশ ফ্যাকাশে দেখিয়েছিল দ্রিমিকে। কিন্তু রবিসারয়ীয় যুবভারতীতে দিমিত্রি পেত্রাতোস দেখিয়ে দিলেন বড় ম্যাচে বড়রাই খেলেন।

কেমন হল ডুরান্ড ফাইনালের ডার্বি? এক কথায়, ভীষণ এলোমেলো। প্রথম ৪৫ মিনিটে দু দলই দাঁড়িয়ে ছিল এক সারিতে। এর মধ্যে শেষ বেলায় একসঙ্গে চার ফুটবলারের হলুদ কার্ড দেখা ছাড়া তেমন কোনও উত্তেজনা ছিল না।

১৯ বছর পর ডুরান্ড ফাইনালে মুখোমুখি হয়েছিল দুই বড় ক্লাব। ২০০৪ সালের ফাইনালে দিল্লি আম্বেদকর স্টেডিয়ামে এক বঙ্গসন্তানের জোড়া গোলে ডুরান্ড জিতেছিল ইস্টবেঙ্গল। ১৯ বছর পর চন্দন দাসকে ম্লান করে যুবভারতীতে নায়ক হলেন দিমিত্রি পেত্রাতোস।


Follow us on :