০৫ মার্চ, ২০২৪

Mohammed Shami: স্বপ্ন হল সত্যি! রাষ্ট্রপতির হাত থেকে অর্জুন পুরস্কারে সম্মানিত হলেন মহম্মদ শামি
CN Webdesk      শেষ আপডেট: 2024-01-09 17:03:06   Share:   

মহম্মদ শামি, এই নামটিই ২০২৩-এর ক্রিকেট বিশ্বকাপে ঝড় তুলেছিল। এর পাশাপাশি সারা বছর ধরে ইন্ডিয়ার হয়ে অনবদ্য বোলিং করে সারা বিশ্বকে তাক লাগিয়ে দিয়েছেন তিনি। এবার ক্রীড়াক্ষেত্রে অবদানের জন্য অর্জুন পুরস্কার পেলেন ভারতের তারকা পেসার মহম্মদ শামি। ২২ গজে সারা বছর ধরে লাগাতার অসাধারণ পারফরম্যান্স দিয়েছেন তিনি। ২০২৩-এর ক্রিকেট বিশ্বকাপে বল হাতে দুরন্ত ভেলকি দেখিয়েছেন। এবারে তাই ভারতীয় বোলার মহম্মদ শামির প্রতিভাকে রাষ্ট্রীয় সম্মান দেওয়া হল। মঙ্গলবার রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুর হাত থেকে নিলেন এই অর্জুন পুরস্কার।

ক্রিকেট বিশ্বকাপে মহম্মদ শামির বোলিংয়ের জন্য় তাঁর নাম অর্জুন পুরস্কারের জন্য় মনোনিত করেছিল বিসিসিআই। এবার সেই মনোনয়নের জন্য় শামি অর্জুন পুরস্কার পেলেন। এবার বিশ্বকাপে মাত্র সাতটা ম্যাচ খেলে মোট ২৪টা উইকেট নিয়েছেন তিনি। যার মধ্যে রয়েছে তিনবার পাঁচ উইকেট। বিশ্বকাপের প্রথমদিকে তাঁকে প্রথম একাদশে সুযোগ দেওয়া হয়নি। তারপর মাঠে নামার সুযোগ পেয়ে মাত্র ৭টি ম্যাচে ২৪টি উইকেট নিজের ঝুলিতে নেয় ভারতীয় এই তারকা পেসার।

অর্জুন পুরস্কার পেয়ে সংবাদমাধ্য়মে মহম্মদ শামি বলেন, 'এই পুরস্কারটি আমার কাছে একটি স্বপ্ন। এটার জন্য সকলের জীবন কেটে যায় এবং মানুষ এই পুরস্কার জিততে পারে না। আমি খুশি যে আমি এই পুরস্কারের জন্য মনোনীত হয়েছি। আমার জন্য, এই পুরস্কার পাওয়াটা একটি বড় সম্মান।'


Follow us on :