১৩ মে, ২০২৪

Maxwell: এক পায়ে রেকর্ড ম্যাক্সির, প্রথম অসি ব্যাটার হিসেবে ওডিআইতে ডবল সেঞ্চুরি
CN Webdesk      শেষ আপডেট: 2023-11-08 12:27:41   Share:   

অস্ট্রেলিয়ার প্রথম ব্যাটার হিসাবে একদিনের ক্রিকেটে ডবল সেঞ্চুরি। তিনি প্রথম যিনি ওপেন করতে না এসে একদিনের ক্রিকেটে দ্বিশতরান করলেন। কোনও একদিনের ম্যাচে রান তাড়ায় তাঁর ব্যাট থেকে গেল সর্বোচ্চ রান করার নজির। এই প্রথম কোনও একদিনের ম্যাচে রান তাড়ায় কোনও ব্যাটার ২০০ রানের মাইল ফলক তৈরি করলেন। মঙ্গলবার ওয়াংখেড়ে পরবর্তী সময়ে চুম্বকে এটাই গ্লেন ম্যাক্সওয়েল। যাঁকে বলা হচ্ছে, এক পায়ে অস্ট্রেলিয়াকে বিশ্বকাপের সেমিফাইনালে তোলার সম্রাট।

সেই ম্যাক্সওয়েল জানান, মুম্বইয়ের প্রচন্ড গরমে প্রথমে ফিল্ডিং করে তারপর ব্যাট করা মোটেই সহজ ছিল না। তাই কাহিল হয়ে যাচ্ছিলেন। যন্ত্রণা তাঁর শরীরে থাবা বসাছিল। মাঠে শুয়ে তার থেকে নিস্তার খোঁজার চেষ্টা করছিলেন। কারণ, যে পরিস্থিতি তিনি এসেছিলেন, আর যেখান থেকে তিনি মাঠ ছাড়লেন, তা একশো আশি ডিগ্রির পার্থক্য। ম্যাচ শেষে অস্ট্রেলিয়ার অধিনায়ক প্যাট কামিন্স জানিয়েছেন, তাঁর দেখা একদিনের ক্রিকেটে এটাই সেরা ইনিংস।

১৯৮৩ সালে ট্রেন্ট ব্রিজ। নাকি ২০২৩ সালের মুম্বই। বিশ্বকাপের প্রেক্ষাপটে কোনটা সেরা। ওয়াংখেড়ে পরবর্তী সময়ে শুরু হয়ে গিয়েছে এই নিয়ে আলোচনা। কপিলের মহাকাব্য নাকি ম্যাড-ম্যাক্সের রূপকথা ? আলোচনা চলছে। তার মধ্যেই বিশ্বকাপের তৃতীয় দল হিসাবে সেমিফাইনালে অস্ট্রেলিয়া। আফগানিস্তানের হারে আপাতত স্বস্তির শ্বাস পাকিস্তান ও নিউজিল্যান্ড শিবিরে। আর ভারত তাল ঠুকছে চার নম্বরে কে থাকবে, তার অপেক্ষায়। 


Follow us on :