১২ মে, ২০২৪

LIVE

India: ভারত-ইংল্যান্ড যুদ্ধ, দেখুন প্রতি মুহুর্তের লাইভ আপডেট
CN Webdesk      শেষ আপডেট: 2023-10-29 14:08:55   Share:   

লখনউয়ের একানা স্টেডিয়ামে প্রথমে ব্যাট করছে ভারত। রবিবার টসে জিতে ভারতকে ব্যাট করতে পাঠানোর সিদ্ধান্ত নেন জস বাটলার। টানা পাঁচ ম্যাচ হেরে সেমিফাইনালের দৌড় থেকে ছিটকে গিয়েছে ইংল্যান্ড। সম্মানের লড়াইয়ে আজ জিততে চান বাটলাররা।‌ 

  • তৃতীয় উইকেট হারাল ইংল্যান্ড

    শামির বলে বোল্ড স্ট্রোকস। ১০ বল খেলে খাতা খুলতে পারেনি স্ট্রোকস। ইংল্যান্ডের বর্তমান স্কোর ৯ ওভার চলাকালীন ৩ উইকেটে ৩৪ রান। 


  • এক ওভারে দুটি উইকেট বুমরার

    এক ওভারে দুটি উইকেট বুমরার। পঞ্চম ওভারের লাস্ট বলে এলবিডব্লিউ হয়ে ঘরে ফেরে রুট। ২৩০ রানের লক্ষ্যমাত্রা নিয়ে ব্যাট করতে নেমে মসৃন ভাবেই ব্যাট শুরু ইংল্যান্ড। এর মধ্যেই প্ৰথম উইকেট হারাল ইংল্যান্ড। বুমরার বলে প্লেডাউন হয়ে ঘরে ফেরেন মালান। ৫ ওভারে ইংল্যান্ডের রান ৩০ রান। 

  • প্রথম উইকেট হারাল ইংল্যান্ড

    ২৩০ রানের লক্ষ্যমাত্রা নিয়ে ব্যাট করতে নেমে মসৃন ভাবেই ব্যাট শুরু ইংল্যান্ড। এর মধ্যেই প্ৰথম উইকেট হারাল ইংল্যান্ড। বুমরার বলে প্লেডাউন হয়ে ঘরে ফেরেন মালান। 

  • ২৩০ রানের লক্ষ্যমাত্রা নিয়ে ব্যাট করতে নেমে মসৃন শুরু ইংল্যান্ডের

    জিততে হলে ইংল্যান্ডকে করতে হবে ২৩০ রান। অল্প রানের লক্ষ্য মাত্রা নিয়ে ব্যাট করতে নেমে ভালো শুরু ইংল্যান্ডের। ইংল্যান্ডের পক্ষে বেয়ারস্টো ও মালান দুজন ওপেনার ক্রিজে রয়েছেন। বেয়ারস্টো ১২ বলে ১০ রান ও মালান ১২ বলে ১২ রান করে ক্রিজে রয়েছেন। ৪ ওভার শেষে ইংল্যান্ডের স্কোর ২৬ রান। 

  • ইংল্যান্ডকে ২৩০ রানের লক্ষ্যমাত্রা ভারতের

    জিততে হলে ইংল্যান্ডকে করতে হবে ২৩০। প্রথম থেকেই উইকেট হারিয়ে শুরুটা ভালো হয়নি ভারতের ,এরপর রোহিত ও রাহুলের জুটি একটু আশা দেখালেও, রাহুল আউট হওয়ায় সেই স্বপ্ন ভেঙে যায়। এরপর সূর্যকুমার ৪৯ রান করলে কিছুটা সন্তুষ্ট হয় ভারত। সবশেষে ৯ উইকেট হারিয়ে ভারতের স্কোর ২২৯ রান। 

  • হাফ সেঞ্চুরি মিস সূর্যকুমারের

    চাপের মুখে ভালো খেলল সূর্য।  হাফ সেঞ্চুরি মিস করল সূর্যকুমার যাদব। রাহুল আউট হওয়ার পর যোগ্য সঙ্গ দেওয়ার জন্য ক্রিজে আসেন সূর্যকুমার। একদিকে রোহিত,জাদেজা, শামির উইকেট পড়ে গেলেও শক্ত হাতে ইনিংসের হাল ধরে যাদব। ফলত চাপের মুখে ভাল খেলছে সূর্য। ৪৭ বলে ৪৯ রান করে উইলির বলে ক্যাচ আউট হয়ে ঘরে ফেরে সূর্য। ভারতের স্কোর ৪৭ ওভার চলাকালীন ৮ উইকেট হারিয়ে ২০৮ রান। 

  • ভারতের সপ্তম উইকেটের পতন

    ভারতের সপ্তম উইকেটের পতন। মার্ক উডের বলে উইকেট রক্ষকের কাছে ক্যাচ দিয়ে আউট মহম্মদ শামি। জাদেজার পর ব্যাট করতে আসেন শামি। ৫ বলে ১ রান করে সাঝঘরে ফেরেন শামি। ভারতের স্কোর ৪২ ওভার শেষে ১৮৩ রান, ৭ উইকেট। 

  • আউট জাদেজা

    রশিদের বলে লেগ বিফোর উইকেট হয়ে ঘরে ফিরল জাদেজা। রোহিত আউট হওয়ার পর আসেন জাদেজা, কিন্তু বেশিক্ষন টিকতে পারলেন না ক্রিজে। ১৩ বলে ৮ রান করে আউট হন জাদেজা। ভারতের স্কোর ৪১ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৮৩ রান। 

  • রোহিতের উইকেট হারাল ভারত

    আদিল রশিদের বলে ক্যাচ আউট হয়ে সাঝঘরে ফিরল রোহিত। ১০১ বলে ৮৭ রান করে রোহিত। রোহিতের আউটের পর ক্রিজে এসেছেন জাদেজা। বর্তমানে ভারতের স্কোর ৩৭ ওভার ২ বলে ৫ উইকেট হারিয়ে ১৬৮ রান। 


  • ১৫০ রান সম্পুর্ন ভারতের

    ৩৫ ওভারে ১৫০ রান সম্পূর্ণ করল ভারত। রাহুল ও রোহিতের পার্টনারশিপে ভর করে ভালো স্কোর আশা করছিল ভারত, সে সময়ই উইলির বলে বেয়ারস্টোকে মিড অনে ক্যাচ দিয়ে ঘরে ফেরেন রাহুল। ৫৮ বলে ৩৯ রান করে ক্যাচ আউট রাহুল। ১৩ বলে ১৪ রান যাদবের  ও ৯৫ বলে ৮৫ রানে ক্রিজে রয়েছেন রোহিত। বর্তমানে ভারতের স্কোর ৩৪ ওভার ১ বলে ৪ উইকেট হারিয়ে ১৫১ রান। 


  • চতুর্থ উইকেটের পতন ভারতের

    ৫৮ বলে ৩৯ রান করে ক্যাচ আউট রাহুল। উইলির বলে বেয়ারস্টোকে মিড অনে ক্যাচ দিয়ে ঘরে ফেরেন রাহুল। প্রথমে শুরুটা ভালো হয়নি ভারতের। ব্যাট করতে নেমে গিল,বিরাট ও শ্রেয়সয়ের উইকেট হারায় ভারত। এরপরেই রাহুল ও রোহিত ম্যাচের হাল ধরে। ৩০ ওভার চলাকালিন উইলির বলে ঘরে ফেরে রাহুল, বর্তমানে ৫ রান ও ৮০রান করে ক্রিজে রয়েছেন সূর্যকুমার যাদব ও রোহিত। ভারতের স্কোর ৩১ ওভারে ৪ উইকেট হারিয়ে ১৩৭ রান। 


  • ১০০ রান পূর্ণ ও ৫০ রানের পার্টনারশিপ রোহিত-রাহুলের

    শুরুটা খুবভালো হয়নি ভারতের। টসে জিতে প্ৰথমে বল করার সিদ্ধান্ত নেয় ইংল্যান্ডরা। প্রথমে ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়নি ভারতের। বিরাট ও গিলের উইকেট তাড়াতড়ি পরে গেলে শ্রেয়সও আউট হয়ে যায়। এরপর খেলার হাল ধরেন রোহিত ও রাহুল। চাপের মুখে দুর্দান্ত হাফ সেঞ্চুরি রোহিতের। ৬৬ বলে মূল্যবান হাফসেঞ্চুরি করে রোহিত। রোহিত ৬৬ বলে ৫১ রান করে ও রাহুল ৪৩ বলে ৩০ রান করে ক্রিজে রয়েছেন। বর্তমানে ভারতের স্কোর ২৫ ওভার শেষে ৩ উইকেট হারিয়ে ১০০ রান।

  • চাপের মুখে দুর্দান্ত হাফ সেঞ্চুরি রোহিতের

    প্রথম পাওয়ারপ্লেতে ২ উইকেট ও পরে শ্রেয়সের উইকেট হারিয়ে ভালই চাপে পড়ে ভারত। এভাবেই চাপের মুখে দুর্দান্ত হাফ সেঞ্চুরি রোহিতের। ৬৬ বলে মূল্যবান হাফসেঞ্চুরি করে রোহিত। রোহিত ৬৬ বলে ৫১ রান করে ক্রিজে রয়েছেন। বর্তমানে ভারতের স্কোর ২৪ ওভার চলাকালীন ৩ উইকেট হারিয়ে ৮৩।

  • চাপে কোনও রকমে গুটি গুটি পায়ে এগোচ্ছে ভারত

    চাপে কোনও রকমে গুটি গুটি পায়ে এগোচ্ছে ভারত, ২২ ওভার শেষে ৩ উইকেট হারিয়ে ভারত ৮১ রানে ব্যাট করছে। যেখানে রোহিত ৬৩ বলে ৪৯ রানে ব্যাট করছে। ওদিকে রাহুল ৩১ বলে ১৯ রানে ক্রিজে রয়েছেন। 


  • তৃতীয় উইকেট ভারতের

    ক্রিস ওকসের বলে ক্যাচ আউট হয়ে সাঝঘরে ফিরলেন শ্রেয়স আইয়ার। প্রথম পাওয়ারপ্লেতে দুই উইকেট হারিয়ে ভালই চাপে ছিল ভারত। এবার শ্রেয়সয়ের উইকেট খেয়ে আরও চাপে রোহিত ব্রিগেড। ১২ ওভার শেষে ভারতের স্কোর ৩ উইকেট হারিয়ে ৪০ রান। শ্রেয়স ১৬ বলে ৪ করে আউট হয়েছে। রোহিত ৩৩বলে ২৭ রান করে ব্যাট করছেন ওদিকে ব্যাটে এসেছেন রাহুল। 

  • মোটামুটি শুরু ভারতের

    প্রথম পাওয়ারপ্লেতে গিল ও বিরাটের উইকেট হারিয়ে মোটামুটি শুরু ভারতের। ১০ ওভার শেষে ভারতের স্কোর ৩৫ রান। শ্রেয়স ৮ বলে ২ রান ও রোহিত ৩০ বলে ২৪ রান করে ব্যাট করছেন। 

  • বিরাটের উইকেট হারাল ভারত

    শুন্যরানেই আউট বিরাট। গিল আউট হওয়ার পর ব্যাট করতে আসে বিরাট। উইলির বলে স্ট্রোকসকে ক্যাচ দিয়ে ঘরে ফেরেন বিরাট। ৯ বল খেলে শুন্য রান করে কোহলি। ৭ ওভার শেষে ৮ ওভার চলাকালীন ভারতের স্কোর ২৯ রান। রোহিত ও শ্রেয়স বর্তমানে ক্রিজে রয়েছেন। 

  • প্রথম উইকেট হারাল ভারত

    পায়ারপ্লেতে প্রথম উইকেট হারাল ভারত। ক্রিস ওকসের শেষ বলে ক্লিন বোল্ড হয়ে সাঝঁঘরে ফিরল গিল। ৪ ওভার শেষে ভারতের স্কোর ২৬ রান। ওদিকে ক্রিজে এল বিরাট। 

  • ধ্বংসাত্মক শুরু রোহিতের

    ধ্বংসাত্মক শুরু রোহিতের, প্রথম ওভার মেডেন গেলেও রোহিত ভালো শুরু করল। ১১ বলে ১৭ রান করে ব্যাট করছে রোহিত। 

  • ইংল্যান্ডের একাদশ

    বেয়ারস্টো,ম্লান,রুট,স্ট্রোকস,বাটলার,লিভিংস্টোন,মঈন,ওকস,উইলি,রশিদ,উড 

  • ভারতের একাদশ

    রোহিত, বিরাট,শুভমান ,শ্রেয়স,রাহুল,সূর্যকমার,জাদেজা,কুলদীপ,স্বামী, বুমরা, সিরাজ। 


Follow us on :