১৭ মে, ২০২৪

Asia Cup: পরপর ১০ বার এশিয়া কাপের ফাইনালে ভারত
CN Webdesk      শেষ আপডেট: 2023-09-13 14:28:45   Share:   

অনেক চ্যালেঞ্জ ছিল। বিশেষ করে এই পিচে ব্যাট করা এবং তাকে বুঝে বল করা। সব চ্যালেঞ্জকে অতিক্রম করা গিয়েছে এটাই বেশ ভাল লাগছে। শ্রীলঙ্কাকে (Srilanka) ৪১ রানে হারিয়ে এশিয়া কাপের (Asia Cup Final) ফাইনালে উঠে এমনটাই দাবি ভারত অধিনায়ক রোহিত শর্মার (Rohit Sharma)।

এদিন কুলদীপকে প্রশংসায় ভরিয়ে দিলেন রোহিত। জানালেন এখন অনেক পরিণত ভারতীয় এই ক্রিকেটার। ফলে বাংলাদেশ ম্যাচ এখন নিময় রক্ষার। রবিবার ভারতের প্রতিরক্ষ কে, তা ঠিক হবে পাকিস্তান বনাম শ্রীলঙ্কা ম্যাচেই।

সকাল থেকেই একটা প্রশ্ন চলছিল এশিয়া কাপে ভারত-শ্রীলঙ্কা ম্যাচে বৃষ্টি হলে কী হবে? কোন অঙ্কে ফাইনাল খেলবে ভারত? ভারতকে কী পাকিস্তান-শ্রীলঙ্কা ম্যাচের দিকে তাকিয়ে থাকতে হবে?

মঙ্গলবার রাতে এই সব প্রশ্নের উত্তর দিয়ে দিল প্রেমাদাসা। গতবারের চ্যাম্পিয়ন শ্রীলঙ্কাকে ৪১ রানে হারাতেই চার পয়েন্ট নিয়ে সুপার ফোরে শীর্ষে টিম ইন্ডিয়া। গত বাহাত্তর ঘণ্টায় পর পর দুটি বড় ম্যাচ। পাকিস্তানকে ২২৮ রানে হারানোর পর একই মাঠে ২১৪ রান দুরন্ত ভাবে আটকে দিলেন ভারতীয় বোলাররা।

বিশেষ করে বল ঘুরতে পারে, এই ধারনা থেকে তিন স্পিনারকে গতবারের চ্যাম্পিয়নদের বিরুদ্ধে খেলানো। আর সেটাই ক্লিক করে গেল। অক্ষর বল হাতে সফল না হলেও, ব্যাট হাতে দলকে রান দিয়ে গেলেন। বাকি কাজটা করলেন জাডেজা এবং কুলদীপ। টুর্নামেন্টে ৯ উইকেট কুলদীপের।


Follow us on :