১৭ মে, ২০২৪

Asia Cup: শ্রীলঙ্কাকে ৪২ রানে হারিয়ে এক ম্যাচ আগেই এশিয়া কাপের ফাইনালে ভারত
CN Webdesk      শেষ আপডেট: 2023-09-13 11:29:33   Share:   

ব্যাটে-বলে ওয়ালালাগে। তবুও প্রেমাদাসায় নায়ক হওয়া হল না কুড়ি বছরের শ্রীলঙ্কার এই ক্রিকেটারের। মঙ্গলবার ভারতের বিরুদ্ধে বল হাতে পাঁচ উইকেট নেন। এরপর ব্যাট হাতে তিনি যখন মাঠে আসেন, তখন ভারতের ২১৪ রান তাড়া করতে গিয়ে প্রায় কোমায় শ্রীলঙ্কা। এখান থেকে তাঁর ব্যাটে অক্সিজেন খোঁজার চেষ্টা করেছিল দাসুন শানুকার দল।

কিন্তু ভারতীয় বোলারদের দাপটে ফিনিশ করতে পারলেন ওয়ালালাগে। শ্রীলঙ্কাকে ৪১ রানে হারিয়ে এশিয়া কাপে সুপার ফোরের দ্বিতীয় ম্যাচে জয় পেল ভারত। ফলে বাংলাদেশকে হারাতে পারলেই রবিবার ফাইনাল খেলবেন রোহিত শর্মারা। এই ম্যাচেও চার উইকেট কুলদীপ যাদবের।

স্পিন দিয়ে ভারতকে ঘিরে ছিল শ্রীলঙ্কা। একদিনের ক্রিকেটে এই প্রথম ১০ উইকেট ভাগ করে নিয়েছিলেন দুই স্পিনার। বদলায় বুমরা আর সিরাজই শ্রীলঙ্কার শিড়দাঁড়ায় ধাক্কা দেন। ৯৯ রানে ৬ উইকেট হারিয়ে ঘরের মাঠে দিশা হারায় গতবারের চ্যাম্পিয়নরা। কারণ, মাঝপথে কুলদীপ এবং জাডেজার দুটি করে উইকেট শানুকাদের ম্যাচ থেকে কার্যত দূরে ঠেলে দেয়।

এরমধ্যেই লড়াই করলেন ওয়ালালাগে। ৪০ রানে পাঁচ উইকেট নেওয়ার পর ব্যাট হাতেও তাঁর লড়াই স্মরণীয় করে রাখল প্রেমাদাসাকে। এদিন প্রথমে ব্যাট করে ৫০ ওভারে ২১৩ রান করেছিল ভারত। তার জবাবে ১৭২ রানেই অলআউট হয়ে যায় শ্রীলঙ্কা। ৫৩ রান করে আউট হন অধিনায়ক রোহিত শর্মা। এই ম্যাচে ১০ হাজার রান পূর্ণ করেন হিট ম্যান।


Follow us on :