০৯ মে, ২০২৪

WC2023: বিরাট ব্যাটে ভর করে ২০ বছর পর বিশ্বকাপে নিউজিল্যান্ডকে হারাল ভারত
CN Webdesk      শেষ আপডেট: 2023-10-23 12:56:01   Share:   

বিশ সাল বাদ। বিরাট ব্যাটেই ভাঙল বিশ্বকাপের মিথ। ধর্মশালায় নিউজিল্যান্ডকে হারিয়ে ঘরের মাঠে শীর্ষে ভারত। কিউইদের ২৭৪ রান তাড়া করতে নেমে ভারত জিতল চার উইকেট।

পুণের পর ধর্মশালাতেও আরও একটা রূপকথা ইনিংস খেলে ভারতকে জেতাল বিরাটের ব্যাট। ৯৬ রানে শেষ হল তাঁর রূপকথার ইনিংস।  এই বিশ্বকাপে ক্রমেই তিনি ফিনিশার হয়ে উঠছেন। বাংলাদেশ ম্যাচ শেষ করেছিলেন। নিউজিল্যান্ড ম্যাচে জাডেজার কাঁধে দায়িত্ব দিয়ে মাঠ ছাড়লেন।

ধর্মশালার পাটা পিচকে কাজে লাগিয়ে দুরন্ত শুরু করেন রোহিত ও শুভমন। এই ম্যাচে একদিনের ক্রিকেটে দ্রুততম ২ হাজার রান পূর্ণ করেন শুভমান। নিজের মেজাজেই শুরু করেন হিটম্যান।

কিন্তু তিনি ৪৬ রানের মাথায় আউট হয়ে যান। ২৬ রান করেন শুভমান। এরপর হিমাচলের কোলে কিং কোহলি শো। উল্টোদিকে শ্রেয়স, রাহুল, সূর্যরা চলে গেলেও, কিউইদের বিরুদ্ধে এই ম্যাচে অবিচল ছিলেন বিরাট।

ভারত জিতল, বিশ্বকাপের শীর্ষে উঠল। কিন্তু এই একটা ম্যাচে অনেক ভুল বিভ্রান্তি হয়ে গেল। যা নিয়ে ইংল্যান্ড ম্যাচে আগে ভাবতে হবে কোচ রাহুল দ্রাবিড়কে। বিশেষ করে তিনি প্রার্থনা করবেন লখনউ ম্যাচে ফিরে আসবেন হার্দিক। কারণ, তাঁর না থাকা দলের ভারসাম্যে সত্যিই প্রভাব ফেলেছে।


Follow us on :