১৬ মে, ২০২৪

India: ইডেনে দক্ষিণ আফ্রিকাকে কাত করতে পেস অ্যাটাককে অস্ত্র করতে পারে ভারত
CN Webdesk      শেষ আপডেট: 2023-11-05 11:15:40   Share:   

শামি-সিরাজ-বুমরা। এই ত্রিফলাকে সামনে রেখেই আজ, রবিবার বিশ্বকাপে সিংহ শিকারে নামছেন ভারত অধিনায়ক রোহিত শর্মা। প্রথম একাদশ খোলসা না করলেও ইডেনের পিচের প্রশংসা ভারতের কোচ রাহুল দ্রাবিড়ের গলায়।

তাতে ইঙ্গিত স্পষ্ট কলকাতায় কার্যত অপরিবর্তিত টিম ইন্ডিয়া। সেই কারণেই দ্রাবিড় জানালেন, ভারতীয় পেসারদের দাপট রয়েছে। তাতে ছোট করা যাবে না জাডেজা এবং কুলদীপের অবদান। এমনকী, সূর্য যে তাঁর দলের সম্পদ, সেই ব্যাপারেও অকপট রাহুল দ্রাবিড়। হার্দিক আউট। তাই এই ম্যাচ থেকে রোহিতের ডেপুটি লোকেশ রাহুল। ম্যাচের আগে রাহুলের দাবি, পিচের যা চরিত্র তাতে প্রথমে ব্যাট করলে তিন থেকে সাড়ে তিনশো রান আসতেই পারে। তবে বৃষ্টি বা শিশির কোনওটাই তাঁদের হাতে নেই।

এই বিশ্বকাপে সাতে-সাত হওয়ার রহস্য কী ? তাতে দ্রাবিড়ের উত্তর, তাঁরা কোনও সময় বিশ্বকাপ জিততে হবে এই টার্গেট নিয়ে মাঠে নামছেন না। সবসময় ভাবছেন ম্যাচ কেন্দ্রীক চিন্তা থাকছে। ফলে গুরুত্ব এবং সমীহ দুটোই করছেন দক্ষিণ আফ্রিকাকে। উল্টোদিকে প্রোটিয়াদের চিন্তা ভারতীয় পেস ব্যাটারিকে নিয়ে। দক্ষিণ আফ্রিকার অধিনায়ক টেম্বা ভাবুমার সাফ কথা, ওয়াংখেড়ের গতি যদি ইডেনে চলে, তাতে পিষে যেতে পারেন তাঁরা। বুমরা বা সিরাজ নয়, তাঁদের কাছে ডেঞ্জার ম্যান মহম্মদ শামি। কারণ, তাঁর সিম ও গতি একসঙ্গে কাজ করে। 


Follow us on :