১৭ মে, ২০২৪

India: শ্রীলঙ্কাকে হারিয়ে এশিয়া সেরা ভারত
CN Webdesk      শেষ আপডেট: 2023-09-17 18:09:17   Share:   

খুব সহজেই এশিয়া কাপ জয় ভারতের। ১৩ বছর পর এশিয়া কাপের ফাইনালে শ্রীলঙ্কার মুখোমুখি হয়েছিল ভারত। শ্রীলঙ্কার ঘরের মাঠে তাদের হারানো প্রাথমিক ভাবে কঠিন মনে হয়ে থাকলেও সেটা শেষ পর্যন্ত মনেই হল না। শ্রীলঙ্কার ৫১ রানের টার্গেটে ব্যাট করতে নেমে এক লহমায় যেন শ্রীলঙ্কাকে উড়িয়ে দিল ভারত। কোনো উইকেট না খুইয়ে ৬ ওভার ১ বলেই নিজের প্রয়োজনীয় রান তুলে নেয় ভারত। সে সঙ্গেই এশিয়ার সেরা হিসেবে নির্বাচিত হয় ভারত।

টসে জিতে ব্যাট করতে নেমে ব্যাটিং ভরাডুবি হয় শ্রীলঙ্কার। ১৫ ওভার ২ বলে মাত্র ৫০ রানে গুটিয়ে যায় তাদের ইনিংস। শ্রীলঙ্কা দলের অর্ধেক শূন্য রান করেই সাজঘরে ফিরে যায়। দুই অংকের রান করে মাত্র ২ জন। কুশল মেন্ডিস ৩৪ বলে ১৭ রান করে, এছাড়া হেমন্ত ১৩ রান করে। আগুন ঝরানো বল করে সিরাজ। প্রথমে বল করতে নেমেই মাত্র ৩৪ রানে ৭ উইকেট হারায় শ্রীলঙ্কা। সিরাজ নেয় শ্রীলঙ্কার ক্যাপ্টেনের উইকেট সহ মোট ৬ উইকেট, পাণ্ড্য নেয় ৩ উইকেট। ১ টি উইকেট পায় বুমরা।

৫০ রানের টার্গেট নিয়ে ব্যাট করতে নেমে প্রথমেই মার শুরু করে ঈশান কিষান ও শুভমন গিল। কোনও উইকেট না হারিয়ে মাত্র ৬.১ ওভারেই রান তুলে দেয় এই ওপেনিং জুটি। ভারতের পক্ষে ঈশান করে ২৩ রান। এবং গিল করে ২৭ রান। শ্রীলঙ্কার বিরুদ্ধে এই বড় জয়ে ভারত কেবল এশিয়ার সেরা হল না, বিশ্বকাপের আগে এই এশিয়া কাপ জয় যে ভারতীয় দলে অনেক আত্মবিশ্বাস জোগাবে সেটা বলাই বাহুল্য।



Follow us on :