১৬ মে, ২০২৪

India: দক্ষিণ আফ্রিকাকে বড় রানে হারিয়ে লীগ টেবিলের শীর্ষে ভারত
CN Webdesk      শেষ আপডেট: 2023-11-06 11:38:47   Share:   

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ইডেনের ম্যাচ নিয়ে উত্তেজনা ছিল তুঙ্গে। পয়েন্ট টেবিলে থাকা প্রথম ও দ্বিতীয় স্থানাধিকারীর লড়াই উপভোগ্য হবে বলেই মনে করেছিলেন অনেকে। কিন্তু রোহিত শর্মাদের কাছে সেভাবে দাঁড়াতেই পারল না দক্ষিণ আফ্রিকা। তাদের ২৪৩ রানে হারিয়ে দিল ভারত। ইডেনে জয়ের ফলে পয়েন্ট টেবিলের শীর্ষস্থান নিশ্চিত করে ফেলল ভারত। কারণ আরও কোনও দলই তাদের ছুঁতে পারবে না।

বিশ্বকাপে টানা ৮টি ম্যাচ জিতেছে রোহিত ব্রিগেড। ফলে তাদের দখলে ১৬ পয়েন্ট। দক্ষিণ আফ্রিকার দখলে ১২ পয়েন্ট। ফলে তারা রয়েছে দ্বিতীয় স্থানে। এবং ৭ ম্যাচে ১০ পয়েন্ট পেয়ে তৃতীয় স্থানে অস্ট্রেলিয়া। এখনও দক্ষিণ আফ্রিকার ১টি এবং অস্ট্রেলিয়ার ২টি ম্যাচ বাকি আছে। ওই ম্যাচগুলি জিতলে তাদের পয়েন্ট হবে ১৪ অর্থাৎ কোনওভাবেই তারা ভারতকে ছুঁতে পারবে না।

ইংল্যান্ড ম্যাচে প্রথমে ব্যাট করে ২২৯ রান তোলে ভারত। ডিফেন্ডিং চ্যাম্পিয়নদের ১২৯ রানে অলআউট করে টিম। ওয়াংখেড়েতে শ্রীলঙ্কা ম্যাচেও একই চিত্র ছিল। মহম্মদ শামি একাই ৫ উইকেট নিয়েছিলেন। ইডেনে এদিন সেরা পারফরম্যান্স রবীন্দ্র জাদেজার। এদিন ইডেনের পিচ নিয়ে খুশি হতে পারেননি রোহিত। জানিয়ে দেন, বিরাট বা শ্রেয়সের মতো ব্যাটসম্যান বলেই খেলতে পেরেছেন। রবীন্দ্র জাদেজার অলরাউন্ড পারফরম্যান্সেরও প্রশংসা করেন ভারত অধিনায়ক।


Follow us on :