ব্রেকিং নিউজ
ICC-imposes-fine-to-team-india-over-slow-over-rate-against-New-Zealand-
India: নিউজিল্যান্ডের বিরুদ্ধে ম্যাচ জিতেও অস্বস্তি! আইসিসির বড় জরিমানার মুখে রোহিত ব্রিগেড

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2023-01-20 18:09:02


বিরাট শাস্তি পেল ভারতীয় ক্রিকেট দল (India Cricket Team)। হাড্ডাহাড্ডি প্রথম ওয়ান ডে ম্যাচে নিউজিল্যান্ডকে (New Zealand) পরাস্ত করেছে ভারত। এই ম্য়াচে ভারতের কাছে বড় পাওনা ওপেনার হিসেবে দ্বিশতরান করা শুভমান গিল। সব আনন্দের মাঝেও বড় জরিমানার মুখে রোহিত শর্মা (Rohit Sharma) ব্রিগেড। স্লো-ওভার রেটের (Slow Over Rate) কারণে জরিমানার কবলে টিম ইন্ডিয়া। ফলে শনিবার দ্বিতীয় ম্যাচে নামার আগে বিপাকে ভারতীয় শিবির।

প্রথম ম্যাচে আগে ব্যাট করতে নেমে ভারত ৩৪৯ রান করে। ৮ উইকেটে হারিয়ে এই রান তোলে। এই ম্যাচে ভারত জিতলেও বিপুল জরিমানা। ভারতকে তাদের ম্যাচ ফি-র ৬০ শতাংশ টাকা কেটে নেওয়া হয়েছে। স্লো ওভার রেটের জন্য জরিমানা করা হয়েছে। তিন ওভার দেরিতে করার জন্য এই জরিমানা। জাভাগাল শ্রীনাথের নেতৃত্বাধীন ম্যাচ রেফারির কমিটি এই সিদ্ধান্ত নিয়েছে। সম্প্রতি সময় নিয়ে কড়াকড়ি করছে আইসিসি।

উল্লেখ্য, আইসিসির কোড অফ কন্ডাক্টের ২.২২ ধারা অনুযায়ী নির্ধারিত সময়ের মধ্যে বোলিং কোটা পূর্ণ করতে না পারলে প্রতি ওভার পিছিয়ে থাকার জন্য ম্যাচ ফি'র ২০ শতাংশ হারে জরিমানা করা হয় সংশ্লিষ্ট দলকে। এক্ষেত্রে দল ৩ ওভার পিছিয়ে থাকার জন্য ২০ শতাংশ হারে মোট ৬০ শতাংশ করে ম্যাচ ফি কেটে নেওয়া হয় ভারতীয় ক্রিকেটারদের।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন